‘মোস্তাফিজকে টেস্ট দলে অবশ্যই চাই’

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সবশেষ দুটি কেন্দ্রীয় চুক্তিতে লাল বল তথা টেস্টে সই করেননি মোস্তাফিজুর রহমান। তিনি সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০২১ সালের ফেব্রুয়ারিতে।

জাতীয় দলের এই তারকা পেসার টেস্টের পরিবর্তে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে বেশি আগ্রহ দেখাচ্ছেন। তবে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর বিশ্বাস দলের প্রয়োজনে মোস্তাফিজ টেস্ট ম্যাচও খেলবেন।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম চোটাক্রান্ত হওয়ার পর থেকেই মোস্তাফিজের টেস্ট না খেলা নিয়ে প্রশ্ন ওঠে। আইপিএলের চলতি আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলার কারণে চলমান শ্রীলংকা সিরিজ নেই মোস্তাফিজ। তবে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে মোস্তাফিজকে দেখা যেতে পারে।

এমনটি জানিয়ে জাতীয় দলের প্রধান নির্বাচক নান্নু বললেন, মোস্তাফিজ এখন আইপিএল খেলায় ব্যস্ত। সেখান থেকে এই সিরিজে এসে খেলা কঠিন। এখন যারা আছে তাদের নিয়েই (ঢাকা টেস্টের জন্য) দল ঘোষণা করেছি।

প্রধান নির্বাচক আরও জানান, মোস্তাফিজের সাথে আগামী সিরিজ নিয়ে আমার কথা হয়েছে। নির্বাচক প্যানেল থেকে রুটিন ডিসকাশন। ঢাকায় গিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল তৈরি করব। তখন এসব নিয়ে আলোচনা করব। মোস্তাফিজকে টেস্ট দলে অবশ্যই প্রত্যাশা করি। খেলোয়াড়দের সেরা মুহূর্তে দলে অবশ্যই দরকার। যদি দরকার হয় অবশ্যই ওকে ডাকা হবে। অবশ্যই এ নিয়ে আলোচনা করব।

সূত্র: যুগান্তর