রবিবার , ২৯ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার সতর্কতা, নিরাপত্তা জোরদার

Paris
সেপ্টেম্বর ২৯, ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার সতর্কতা জারি করা হয়েছে। নিরাপত্তা সংস্থাগুলোর দাবি, মুম্বাইয়ের একাধিক জায়গায় সন্ত্রাসীরা হামলার পরিকল্পনা করেছে বলে তারা খবর পেয়েছে।

আর এরপরই ভারতের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই শহরজুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের কেন্দ্রীয় সংস্থাগুলো সম্ভাব্য সন্ত্রাসী হামলার হুমকি সম্পর্কে সতর্ক করার পরে মুম্বাইয়ের পুলিশ জনাকীর্ণ এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। পুলিশ সূত্রে জানা গেছে, মুম্বাইয়ের অনেক ধর্মীয় স্থান এবং অন্যান্য জনাকীর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া পুলিশ সদস্যদের ধর্মীয় এবং জনাকীর্ণ স্থানে “মক ড্রিল” পরিচালনা করতেও বলা হয়েছে বলে বেশ কয়েকটি সূত্র জানিয়েছে। শহরের ডিসিপিদের (পুলিশ কমিশনার) তাদের নিজ নিজ জোনে নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ নজর দিতে বলা হয়েছে।

সূত্রগুলো আরও বলেছে, শহরের মন্দিরগুলোকে সতর্ক থাকতে এবং সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে কোনও সন্দেহজনক কার্যকলাপের বিষয়ে রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।

সিদ্ধিবিনায়ক মন্দির ট্রাস্টের চেয়ারম্যান সদা সর্বঙ্কর এনডিটিভিকে বলেন, “মুম্বাই পুলিশ আমাদের মন্দিরের নিরাপত্তা বাড়াতে বলেছে। আমাদের সমস্ত নিরাপত্তা ব্যবস্থার দিকে মনোযোগ দিতেও বলা হয়েছে।”

গত শুক্রবারও জনাকীর্ণ ক্রফোর্ড মার্কেট এলাকায় মক ড্রিল করেছে পুলিশ। সেখানে দুটি বিখ্যাত ধর্মীয় স্থান রয়েছে। কর্মকর্তারা অবশ্য বলেছেন, উৎসবের মৌসুমের আগে এটি কেবলই একটি নিরাপত্তা মহড়া।

মুম্বাইয়ে চলতি মাসে ১০ দিনের “গণেশ চতুর্থী” উৎসব উদযাপন করেছে সেখানকার বাসিন্দারা। আর এখন দুর্গাপূজা, দশেরা এবং দীপাবলির জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা।

এছাড়া ২৮৮ আসনের মহারাষ্ট্র রাজ্য বিধানসভার নির্বাচন আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে পারে।

 

সর্বশেষ - আন্তর্জাতিক