শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচ নিয়ে যা বললেন টাইগার কোচ

Paris
অক্টোবর ১২, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচে আজ শনিবার মাঠে নামছেন বাংলাদেশ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। আগেই জানিয়েছেন চলমান সিরিজ শেষেই টি-টোয়েন্টি থেকে অবসরে যাবেন অভিজ্ঞ এই ক্রিকেটার। সেই ম্যাচের আগে শুক্রবার (১১ অক্টোবর) দলের হয়ে সংবাদ সম্মেলনে আসেন ফিল্ডিং কোচ নিক পোথাস। সেখানে মাহমুদুল্লাহর বিদায়ী ম্যাচ নিয়ে প্রশ্নের মুখোমুখি হন তিনি।

সাধারণত বিদায়ী ম্যাচে সেই ক্রিকেটারের জন্য আলাদা সংবর্ধনার ব্যবস্থা থাকে। যেমন টেস্ট থেকে বিদায়ের দিনে মাহমুদুল্লাহকে গার্ড অব অনার দিয়েছিল ক্রিকেটাররা। এবার টি-টোয়েন্টির শেষ ম্যাচে এমন কোনো সংবর্ধনা দেয়া হবে কি না এমন প্রশ্ন রাখা হয় নিক পোথাসের কাছে। উত্তরে তিনি বলেন, দুঃখিত, এটা (দলের) অভ্যন্তরীণ ব্যাপার।

এরপর নিক পোথাস বলেন, আপনাকে খেলোয়াড়দের ব্যক্তিগত দক্ষতায় নজর দিতে হবে। একটি ব্যাপার মানতেই হবে, ফিল্ডিংয়ের দিক থেকে আমরা দারুণ ছিলাম। কারণটা হচ্ছে, ফিল্ডিংয়ে প্রতিপক্ষের কোনো প্রভাব নেই, পুরোটাই আমাদের নিয়ন্ত্রণে। ফলে এখানে খেলোয়াড়দের অনেক কৃতিত্ব দিতে হবে ফিল্ডিংয়ের ব্যাপারে।

পোথাস আরও বলেন, ব্যাটিং বোলিংয়ে যদি তাকান, একটি কাজ ভারত সব সময় করবেই, তা হচ্ছে আপনাকে অনেক চাপে ফেলবে। কারণটা হচ্ছে তাদের দক্ষতা। আপনার শিক্ষাটা হচ্ছে কীভাবে লম্বা সময় ধরে চাপটা সামাল দিতে পারবেন। কীভাবে প্রস্তুতি নিচ্ছেন সেটা বেশি গুরুত্বপূর্ণ। এখানে পরিবর্তন আসতে থাকবে। ভারতে খেলতে পারাটা সম্মানের ব্যাপার। যখন আপনি বিশ্বের সেরা দলের বিপক্ষে খেলবেন, তারা আপনাকে বুঝতে সাহায্য করবে কোথায় উন্নতি প্রয়োজন।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা