শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মাহমুদউল্লাহর বিদায় জয়ে রাঙাতে পারবে বাংলাদেশ?

Paris
অক্টোবর ১২, ২০২৪ ১০:০৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটি আজ সন্ধ্যা সাড়ে ৭টায় মাঠে নামছে বাংলাদেশ। এই ম্যাচটি দিয়েই দীর্ঘ টি-টোয়েন্টি ক্যারিয়ারের ইতি টানছেন বাংলাদেশের অন্যতম তারকা মাহমদুউল্লাহ রিয়াদ। শেষ হচ্ছে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পঞ্চপাণ্ডব অধ্যায়।

কিন্তু প্রশ্ন হলো-আগের দুই ম্যাচে ভারতের বিপক্ষে পাত্তা না পাওয়া বাংলাদেশ কি মাহমুদউল্লাহ বিদায়ী ম্যাচটা রাঙাতে পারবেন জয় দিয়ে? তাছাড়া এ ম্যাচে হেরে বসলে হোয়াইটওয়াশের লজ্জায়ও পড়তে হবে নাজমুল হোসেন শান্তর দলকে।

বাংলাদেশের সামনে যখন লক্ষ্য হোয়াইটওয়াশ এড়ানো ও মাহমুদউল্লাহর বিদায় রাঙানো তখন, এই ফরম্যাটের পরিসংখ্যান বলছে আরও একবার হতাশ হতে পারে বাংলাদেশকে। কেননা, আগের ১৬ বারের দেখায় ভারতে কেবল একবার হারাতে পেরেছে বাংলাদেশ। এ দফায়ও আগের দুই ম্যাচে বাংলাদেশকে ভারত হারিয়েছে এক তরফা ভাবে। এই অবস্থায় ঘুরে দাঁড়ানো বাংলাদেশের জন্য বেশ কঠিন কাজই বটে।

এতদিন বাংলাদেশকে ম্যাচ জেতাতে ভূমিকা রাখত বোলাররা। ব্যাটাররা সেই ফায়দা নিয়ে ম্যাচে জয় তুলত। কিন্তু এ দফায় বাংলাদেশের বোলাররা খুব একটা সুবিধা করতে পারছে না ভারতীয় ব্যাটারদের কাছে। যার ফলে ব্যাটারদের জন্য কাজটা দূরহ হয়ে উঠছে। এই অবস্থায় তাই আরও একবার বোলারদের ওপরই নির্ভর করতে হবে বাংলাদেশকে। নয়তো আরও একটা হার নিশ্চিতভাবেই অপেক্ষা করে আছে বাংলাদেশের সামনে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা