সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ৯ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মালয়েশিয়ায় গ্রেফতার বাংলাদেশি রিক্রুটিং এজেন্সি মালিক

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মালয়েশিয়ায় আলোচিত ‘কাউন্টার সেটিং’ সিন্ডিকেটের এজেন্ট সন্দেহে এক বাংলাদেশি কোম্পানির পরিচালককে আটক করেছে মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন।

সূত্র জানায়, গত রাত ৮টার দিকে মালয়েশিয়ার ক্লাং উপত্যকায় এমএসিসি পরিচালিত এক অভিযানে তাকে আটক করা হয়। দেশটির গণমাধ্যম এর সত্যতা নিশ্চিত করেছে।

অভিযোগ রয়েছে, তিনি সিন্ডিকেটের আওতায় দেশটির বিমানবন্দরে কর্মরত কতিপয় অসাধু ইমিগ্রেশন কর্মকর্তাকে ঘুস দিয়ে বাংলাদেশি কর্মীদের নির্বিঘ্নে ইমিগ্রেশন পার হওয়ার ব্যবস্থা করেন।

ঢাকার একটি সূত্র জানিয়েছে, গ্রেফতার হওয়া সেই বাংলাদেশি ঢাকার রিক্রুটিং এজেন্সি আফিফা ওভারসিসের স্বত্বাধিকারী আলতাব খান। সম্প্রতি মালয়েশিয়ার শ্রমবাজারে সিন্ডিকেট করার অভিযোগে সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ ও সচিব আহমেদ মনিরুস সালেহীনসহ প্রভাবশালী শতাধিক রিক্রুটিং এজেন্সির মালিকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও মানবপাচার আইনে করা মামলার বাদী তিনি।

এদিকে মালয়েশিয়ার গণমাধ্যমে প্রকাশিত গ্রেফতারের খবরে বলা হয়- এমএসিসির গোয়েন্দা পরিচালক দাতুক জয়নুল দারুস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলাটি দেশটির দুর্নীতি দমন আইন ২০০৯ এর ১৬(এ)(বি) ধারায় তদন্ত করা হচ্ছে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক