রবিবার , ১৩ অক্টোবর ২০২৪ | ২৯শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মানুষ কিভাবে বিশ্বাস করবে আপনারা নির্বাচন করবেন-গয়েশ্বর

Paris
অক্টোবর ১৩, ২০২৪ ৭:৪৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এখনও আপনারা নির্বাচন কমিশন গঠন করতে পারেননি। জনগণ কিন্তু নির্বাচন কমিশনকে কবরে পাঠিয়ে দিতে পারত, তারা ধৈর্যশীল। সেখানে মানুষ কিভাবে বিশ্বাস করবে আপনারা নির্বাচন করবেন। সেখানে আবার আপনাদের কমিশন গঠন করতে হয়। এখানে কমিশনের পরে কমিশন, আরেকটা কমিশন গঠন করতে হয় রাজনৈতিক দলের সঙ্গে আলাপ-আলোচনার জন্য। এটা সময়ক্ষেপণ ছাড়া অন্য কিছু নয়। অন্তর্র্বতীকালীন সরকারকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেছেন।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বিএনপির ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী প্রচার দল কর্মসূচির আয়োজন করে।

সরকারের উদ্দেশে গয়েশ্বর বলেন, মানুষের কাছে স্পষ্ট করেন আপনারা নির্বাচন কতদিনে করবেন। কতটুকু সময় লাগবে বলেন না কেন? সেনাপ্রধান বলেছেন- ১৮ মাস। তিনি তার কথা বলেছেন। পরের দিন কেন সরকারের পক্ষ থেকে বলা হয়, এটা সরকারের কথা না। সরকারের কথা কোনটা ৩৬ মাস, না ২০ মাস। একটা বলেন না। আপনারতো সময় ঠিক করতে হবে।

তিনি বলেন, রাজনীতিবিদদের মূর্খ ও স্বার্থপর ভাবা ঠিক হবে না। এত ঘৃণা করা সঠিক না। আমাদেরতো অবদান আছে। আপনাদের (সরকার) জ্ঞান গরিমা আছে, লিখেন-পড়েন। কিন্তু বাস্তবায়নটা রাজনীতিবিদ, শ্রমিকেরা করেন। বাস্তবায়ন ও ভাবনা এক জিনিস না।আপনারা ভাবনায় স্বর্গরাজ্য তৈরি করতে পারেন, বাস্তবায়ন করতে গেলে দেখবেন কত পদে পদে হোঁচট খান। আপনারা ব্যর্থ হলে জাতি ব্যর্থ হবে। আপনারা ব্যর্থ হলে আমাদের ১৬ বছরের আন্দোলনের ফসল ব্যর্থ হবে। আমরা চাই আপনারা সফল হোন। সেই জন্য সর্বাত্মক সহযোগিতা দিয়ে আসছি।

আয়োজক সংগঠনের সভাপতি মাহফুজ কবির মুক্তার সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুগ্ম মহাসচিব আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সফু প্রমুখ।

সর্বশেষ - রাজনীতি