সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতে কালো তালিকাভুক্ত হয়ে ফিরলেন বাংলাদেশি

Paris
সেপ্টেম্বর ১৬, ২০২৪ ৭:২৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতবিরোধী পোস্ট করার অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুর্শিদাবাদে এক বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে। সেই সঙ্গে বাতিল করা হয় তার ভিসাও। এরপর স্থানীয় সময় রবিবার সন্ধ্যায়ই দেশে ফেরাত পাঠানো হয় তাকে। দেশটির গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদন থেকে জানা যায়, ওই ব্যক্তির নাম মোহাম্মদ আলমগীর। আপৎকালীন চিকিৎসা ভিসা নিয়ে ভারতে গিয়েছিলেন তিনি। সে দেশে বসেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতবিরোধী একাধিক পোস্ট করেন তিনি। এর পরই তাকে আটক করে পুলিশ।

পরে তার ভিসা বাতিল করে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেয় ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমটি জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তি বাংলাদেশের লালমনিরহাট জেলার বাসিন্দা। গত ৩ সেপ্টেম্বর চ্যাংরাবান্ধা সীমান্ত দিয়ে ভারতে গিয়েছিলেন। তার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভারতবিরোধী একাধিক পোস্ট করেন।

তার অধিকাংশ পোস্ট ছিল বিদ্বেষপূর্ণ ও উসকানিমূলক। পোস্টগুলো ছড়িয়ে পড়তেই অভিযুক্ত ব্যক্তিকে চিহ্নিত করে মুর্শিদাবাদ থেকে আটক করে স্থানীয় পুলিশ।

আনন্দবাজার জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তদন্তের পর অভিযুক্তকে কালো তালিকাভুক্ত করেছে ভারত সরকার। তার ভিসা বাতিল করে রবিবার সন্ধ্যায় চ্যাংরাবান্ধা চেকপোস্ট দিয়ে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ভবিষ্যতে আর কোনো দিনই ভারতে যেতে পারবেন না তিনি।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়