বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতকে জিততে দিলেন না, রস্টন চেইজ

Paris
আগস্ট ৪, ২০১৬ ৩:০৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বড় আশা ছিল বিরাট কোহলির। ইনিংস ব্যবধানে হারের মুখে থাকা ‘কোণঠাসা’ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরেকটি জয় নিয়ে মাঠ ছাড়বেন তিনি। অধিনায়ক হিসেবে নিজের খতিয়ানটা আরো সমৃদ্ধ করবেন।

কিন্তু ভারতীয় দলপতিকে হতাশ করলেন রস্টন চেইজ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে টিম ইন্ডিয়াকে জিততে দিলেন না ক্যারিবিয়ান অলরাউন্ডার। তাই জ্যামাইকা টেস্টের নিষ্পত্তি হলো নিষ্প্রাণ ড্রয়ে।

৪ উইকেটে ৪৮ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি বাধায় এদিনের খেলা স্যাবিনা পার্কে গড়ায় কিছুটা দেরিতে। বৃষ্টির পর ভারতের দুঃখ চেইজ। জয়ের দ্বারপ্রান্তে থাকা ভারতের বিপক্ষে প্রতিরোধ প্রাচীর গড়ে তোলেন তিনি। খেলেছেন ১৩৭ রানের অপরাজিত ইনিংস। ২৬৯ বলের ইনিংসটি তিনি সাজান ১৫টি চার ও একটি ছক্কায়। ক্রিজে ছিলেন ৩৫২ মিনিট।

দারুণ তিনটি অর্ধশতকে চেইজকে যোগ্য সঙ্গ দিয়েছেন জার্মেই ব্লাকউড (৬৩), শেন ডাওরিচ (৭৪) ও অধিনায়ক জেসন হোল্ডার (৬৪*)। শেষ পর্যন্ত ৬ উইকেটে ৩৮৮ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ। আগেরদিন ১৫.৫ ওভারেই ৪ উইকেট হারানো দলটি শেষ দিনে ৮৮ ওভারে  খুইয়েছে মাত্র ২ উইকেট। ভারতের পক্ষে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সামি, অমিত মিশ্র। একটি করে উইকেট পকেটে পুরেছেন ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে লোকেস রাহুল ও আজিঙ্কা রাহানের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৯ উইকেটে ৫০০ রান তুলে ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে ১৯৬ রানে অলআউট হওয়া ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৩০৪ রানে এগিয়ে ছিল বিরাট কোহলির  দল। ২৩৭ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় ১০৮ রানে অপরাজিত ছিলেন রাহানে।

এ ছাড়া লোকেস রাহুল খেলেছেন ১৫৮ রানের মহামূল্যবান ইনিংস। যা সাজানো ছিল ৩০৩ বলে ১৫টি চার আর তিনটি ছক্কায়। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সেরা বোলার চেইজ, ১২১ রান খরচায় নিয়েছেন ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট। অলরাউন্ডিং পারফরম্যান্সের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন চেইজ।

 

সূত্র: বাংলামেইল

সর্বশেষ - খেলা