শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারত দলে চমক, নেই শামি

Paris
অক্টোবর ১২, ২০২৪ ১০:৪৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। রোহিত শর্মার নেতৃত্বে ১৫ সদস্যের এই দলে জায়গা পাননি মোহাম্মদ শামি।

বাংলাদেশ সিরিজের দলে ভারতের কোনো সহ অধিনায়ক ছিল না। নিউজিল্যান্ড সিরিজের দলে সহ অধিনায়ক করা হয়েছে জাসপ্রিত বুমরাহকে। এই সিরিজের দলে ব্যাটারদের তালিকায় রোহিত ছাড়াও রয়েছেন যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল ও সরফরাজ খান। দুই উইকেটরক্ষক ঋষভ পান্ত ও ধ্রুব জুরেল।

চার স্পিনার রয়েছেন দলে। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা ছাড়াও রয়েছেন অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদব। বুমরাহ ছাড়া দলের বাকি দুই পেসার হলেন মোহাম্মদ সিরাজ ও আকাশ দীপ। অর্থাৎ, নিউজিল্যান্ড সিরিজে তিন পেসার ও চার স্পিনার নিয়েছে ভারত।
১৬ অক্টোবর থেকে বেঙ্গালুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ২৪ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্ট পুনেতে। ১ নভেম্বর থেকে মুম্বাইয়ে হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

ভারত দল:
রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ।

রিজার্ভ তালিকা: হার্ষিত রানা, নীতীশ কুমার রেড্ডি, মায়াঙ্ক যাদব, প্রসিধ কৃষ্ণা।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - খেলা