রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে হামলার দাবি ইসরায়েলের

Paris
অক্টোবর ২০, ২০২৪ ৬:৫০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

লেবাননের রাজধানী বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতর ও ভূগর্ভস্থ অস্ত্র স্থাপনায় হামলা চালানোর দাবি করেছে ইসরায়েল। রবিবার (২০ অক্টোবর) এমন দাবি করেছে ইসরায়েলি সেনাবাহিনী (আইডিএফ)। মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আল-আরাবিয়া এই খবর জানিয়েছে।

সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, আজ সকালে (রবিবার) ইসরায়েলি বিমান বাহিনী (আইএএফ) হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরের একটি কমান্ড সেন্টার ও বৈরুতে একটি ভূগর্ভস্থ অস্ত্রের স্থাপনায় হামলা চালিয়েছে।’

লেবাননের রাষ্ট্রীয় মিডিয়া রবিবার সকালে জানায়, হিজবুল্লাহর দক্ষিণ বৈরুতের শক্ত ঘাঁটি দাহিয়েহ-এর হারেত হরিকে একাধিক ও হাদাতে একটি ইসরায়েলি হামলা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ইসরায়েলি যুদ্ধবিমান তিন হিজবুল্লাহ কমান্ডারকে হত্যা করেছে। নিহতদের মধ্যে গোষ্ঠীটির দক্ষিণ কমান্ডের একজন সিনিয়র ব্যক্তিত্ব আল হাজ আব্বাস সালামেহ, যোগাযোগ বিশেষজ্ঞ রেদা আব্বাস আওয়াদা এবং আহমাদ আলী হুসেন, যাকে আইডিএফ কৌশলগত অস্ত্র উন্নয়নের জন্য দায়ী করেছে।

তবে ইসরায়েলের এমন দাবি নিয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করেনি হিজবুল্লাহ।

ইসরায়েলের সামরিক বাহিনী শনিবার বলেছে, দক্ষিণ লেবাননে টানেল শ্যাফ্ট ও ভূগর্ভস্থ অবকাঠামো ধ্বংস করেছে সেনারা। শুক্রবার হিজবুল্লাহর বিনতে জবেল এলাকার ডেপুটি কমান্ডারকে হত্যা করার দাবি করেছিল তারা।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - আন্তর্জাতিক