সোমবার , ৮ জুলাই ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিশ্বকাপ সেমিফাইনালের নিম্নমানের পিচের ব্যাখ্যা দিলেন কিউরেটর

Paris
জুলাই ৮, ২০২৪ ২:৫৭ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান ম্যাচের কথা খুব দ্রুত ভুলে যাওয়ার কথা নয় ক্রিকেট ভক্তদের। টিভিসেটের সামনে কিংবা স্টেডিয়ামের গ্যালারিতে জমজমাট এক সেমিফাইনাল দেখার আশায় জড়ো হয়েছিলেন অনেকেই। কিন্তু মাঠে খেলা গড়ানোর পর রীতিমতো বিভীষিকা শুরু হয়েছিল সেদিন। ২৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে আফগানরা। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো হয়নি তাদের।

৫৬ রানে অলআউট হয়ে যায় আসরের সারপ্রাইজ প্যাকেজ আফগানিস্তান। দক্ষিণ আফ্রিকা ম্যাচ শেষ করে ৯ ওভারেই। এমন একপেশে ম্যাচের পর আফগানিস্তানের কোচ জোনাথন ট্রট কাঠগড়ায় তুলেছিলেন সেই ম্যাচের পিচকে। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামের সেদিনের অস্বাভাবিক সুইংকে স্বাভাবিকভাবে নিতে পারেননি সাবেক এই ইংলিশ ব্যাটার।

এবার এই ম্যাচের উইকেট নিয়ে কথা বলেছেন স্বয়ং মাঠের কিউরেটর। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সাইট ক্রিকবাজের সঙ্গে আলাপ করতে গিয়ে ত্রিনিদাদ স্টেডিয়ামের প্রধান কিউরেটর কেন্ট ক্রাউফটন জানালেন এমন পিচের পেছনের কথা।

ক্রাউফটনের ভাষ্য অনুযায়ী সেদিনের পিচ তৈরির আগে পরিকল্পনাটা সঠিকভাবে নেয়া হয়নি তাদের, ‘ আমাদের লক্ষ্য ছিল ভালো উইকেট প্রস্তুত করা, যেখানে বোলারদের জন্য কিছু থাকবে। প্রথম সেমিফাইনাল খুবই একপেশে ছিল। পরিকল্পনার বিষয়টি আমাদের সঠিকভাবে শেষ করা হয়নি। পিচে অনেক ফাটল ধরে যায়। যার কারণে উইকেটে পেস, বাউন্স ও মুভমেন্টে বাজে হয়ে গিয়েছিল।’

ক্রাউফটন অবশ্য নিজের পিচ ছাড়াও কথা বলেছিলেন অন্যান্য পিচ নিয়েও। বিশ্বকাপের এবারের আসরে একাধিক আসরেই ছিল বোলারদের আধিপত্য। সবকিছুর জন্য ব্রায়ান লারা স্টেডিয়ামের কিউরেটর দায় দিলেন আবহাওয়াকে।

‘অনেকগুলো কারণই ছিল (পিচ বাজে হওয়ার কারণ)। প্রথমত এপ্রিলে আমাদের এখানে অদ্ভুত আবহাওয়া থাকে। মার্চেও কিছু কিছু সময় আমাদের অনেক দ্বীপে এমন আবহাওয়া হয়। খুব শুষ্ক আর গরম। কিন্তু আমি নিশ্চিত করে বলতে পারি সবাই সেসময় নিজেদের সর্বোচ্চটা দিয়ে কাজ করেছিলাম।’

 

সর্বশেষ - খেলা