বিএনপির গণ-অবস্থানে হামলার ঘটনায় বিএনপি নেতারাই আসামি!

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ফরিদপুরে গতকাল বুধবার বিএনপির গণ-অবস্থানে যুবলীগ, ছাত্রলীগ, পুলিশের হামলার ঘটনায় বিএনপি নেতাদের আসামি করে মামলা করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর কোতয়ালী থানায় এ মামলাটি নথিভুক্ত করা হয়। এ মামলায় জেলা বিএনপির কয়েকজন শীর্ষ নেতাসহ মোট ২৪ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। অজ্ঞাত আসামি দেখানো হয়েছে আরো ৭০ থেকে ৮০ জনকে।

বিএনপির শীর্ষ নেতাদের মধ্যে রয়েছে ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক বুধবারের গণ-অবস্থান কর্মসূচির সভাপতি এফ এম কাইয়ুম ওরফে জঙ্গী (৬০), জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়া ওরফে স্বপন (৫০)ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জুলফিকার হোসেন (৫৫)। এ মামলায় ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার বিকেলে তাদের আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে ১২ জন এজাহারনামীয় ও একজন অজ্ঞাতনামা। তবে গ্রেপ্তার হওয়া ব্যক্তির মধ্যে জেলা বিএনপির কিংবা ফরিদপুর সাংগঠনিক বিভাগের অধীনে অন্যান্য জেলার বিএনপির পদধারী কোনো নেতা নেই।

ফরিদপুর কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) রায়হান কবির নাঈম বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন। এ মামলার বিষয়ে বিস্ময় প্রকাশ করে জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা বলেন, আমাদের ছেলেরা আওয়ামী-যুবলীগের হামলাকারীদের প্রতিহত করল, পুলিশ তখন আমাদের ছেলেদের গুলি করল, আমাদের ছেলেদের গ্রেপ্তার করল মারধর করল। আবার পুলিশ আমাদের নেতাকর্মীদের নামে মামলা দিল। পুলিশের এই চরিত্র এটা গণতন্ত্রের পথে একটা বাধা।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এম এ জলিল ঘটনার সত‌্যতা নি‌শ্চিত ক‌রে ব‌লেন, ২৪ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সূত্র: কালের কণ্ঠ