সোমবার , ২৮ ডিসেম্বর ২০২০ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বায়া মৎস্য ব্যবসায়ী আড়ৎ এর উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

Paris
ডিসেম্বর ২৮, ২০২০ ৫:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবা উপজেলায় বায়া মৎস্য ব্যবসায়ী আড়ৎ এর উদ্বোধন করা হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে আনুষ্ঠানিকভাবে মৎস্য ব্যবসায়ী আড়ৎ এর শুভ উদ্বোধন করেন।

এরপর আলোচনা সভায় বক্তৃতা রাখেন মেয়র।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে মাছ উৎপাদনসহ কৃষি পণ্য উৎপাদনে ঊদ্বৃত্ত থাকছে। এ অঞ্চলের চাহিদা মিটিয়ে রাজশাহীর মাছ ও কৃষি পণ্য সারাদেশে সরবরাহ করা হচ্ছে। এক্ষেত্রে অনেক এগিয়েছে রাজশাহী। তবে এখানে তেমন শিল্পায়ন হয়নি। রাজশাহীর শিল্পায়নে ইতোমধ্যে প্রধানমন্ত্রী তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন, যার দুইটি পড়েছে পবার মধ্যে। মৎস আড়ৎ এর পাশাপাশি এই অঞ্চলে একটি সবজির আড়ৎ ও প্রতিষ্ঠা করা প্রয়োজন।

তিনি আরো বলেন, করোনা মহামারিতে পুরো বিশ্ব বিপর্যস্ত। মহামারি এই মুহুর্তেও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ঊর্ধ্বমুখী। দেশের উন্নয়ন দ্রুত গতিতেই এগিয়ে চলেছে। জনগণের প্রতি ভালোবাসা থাকলে, যে কোন কিছু সম্ভব, সেটি করে দেখিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর দক্ষ ও বিচক্ষণ নেতৃত্বে কাত লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

বরেন্দ্র মৎস্যজীবী কল্যাণ সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দীন ও নওহাটা পৌর যুবলীগের সভাপতি হাফিজুর রহমান হাফিজ। রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মানজালের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বরেন্দ্র মৎস্যজীবী কল্যাণ সমবায় সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাপ্পিসহ মৎস ব্যবসায়ী গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স/জে

সর্বশেষ - রাজশাহীর খবর