মঙ্গলবার , ৩০ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

Paris
জুলাই ৩০, ২০২৪ ৮:৪৮ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :
“ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মাট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ’-২৪ বাস্তবায়নে রাজশাহীর বাঘায় মৎস্য চাষি, মৎস্যজীবি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৪ জুলাই  জাতীয় মৎস্য সপ্তাহ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে মৎস্য সম্পদের সুরক্ষা ও সম্বৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহিত কার্যক্রম বিষয়ে আলোচনা করা হয়।

সপ্তাহ ব্যাপি কর্মসূচির ১ম দিন মঙ্গলবার (৩০ জুলাই) রয়েছে- মতবিনিময় সভা ও প্রচার প্রচারনা মাইকিং, ২য় দিন বুধবার (৩১ জুলাই) বর্ণাঢ্য র‌্যালি ও উদ্বোধন অনুষ্ঠান, আলোচনা সভা, সফল মৎস্যচাষি/উদোত্তাকে পুরুস্কার প্রদান, উপজেলা পরিষদ পুকুরে পোণামাছ অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শন।

৩য় দিন বৃহস্পতিবার (১ আগষ্ট) মৎস্য সম্পদের দায়িত্বশীল ও সর্বোত্তম ব্যবহার বিষয়ে চাষি ও সুধিজনদের সাথে মতবিনিময়, ৪র্থ দিন শুক্রবার (২ আগষ্ট) মৎস্য চাষিদের পুকুরের পানি ভৌত ও রাসায়নিক গুনাগুন পরীক্ষা ও পরামর্শ প্রদান, নিরাপদ আমিষের প্রধান উৎস্য হিসেবে মৎস্য খাতের টেকসই উন্নয়ন নিয়ে তরুণদের ভাবনা শীর্ষক মতবিনিময়, ৫ম দিন শনিবার (৩ আগষ্ট) মৎস্য চাষিদের পুকুরের পানি ভৌত ও রাসায়নিক গুনাগুন পরীক্ষা ও পরামর্শ প্রদান,মৎস্য বিষয়ে রচনা প্রতিযোগিতা, ৬ষ্ঠ দিন রোববার (৪ আগষ্ট) সুফলভূগীদের মাছ চাষ বিষয়ে প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ, ৭ম দিন সোমবার (৫ আগষ্ট) জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও সমাপনী অনুষ্ঠান।

উপজেলা মৎস্য কর্মকর্তা শাহাবুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বাউসা ইউনিয়ন মৎস্যচাষি সমবায় সমিতির সভাপতি আ’লীগ নেতা মুজিবর রহমান, উপজেলার গাওপাড়া মৎস্যজীবি সমবায় সমিতির সভাপতি নূর হোসেন, বাঘা প্রেসক্লাবের সংবাদিক।

সর্বশেষ - রাজশাহীর খবর