মঙ্গলবার , ১৩ এপ্রিল ২০২১ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় কৃষকদের মাঝে সার-বীজ ও ধান মাড়াই মেশিন বিতরণ

Paris
এপ্রিল ১৩, ২০২১ ৫:৫৫ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:

রাজশাহীর বাগমারা উপজেলায় ২০২০-২১ অর্থ বছরের খরিপ-১/ ২০২১-২২ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার, বীজ ও ৩টি ধান কাটা-মাড়াই মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(১৩এপ্রিল) উপজেলা কৃষি অফিসের আয়োজনে ভবানীগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. কে.জে এম. আবদুল আওয়াল, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার। এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সাইফ আব্দুল্লাহ, সাকলাইন হোসেন, উপজেলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক, উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ সহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার উপকারভোগী কৃষকগণ।

অনুষ্ঠানে খরিপ-১/২০২১-২২ মৌসুমে উপজেলার ৩ হাজার ৭৫০ জন কৃষকের মাঝে উফশী আউশ ধান বীজ ৫ কেজি, ডিএপি ২০ কেজি এবং এমওপি ১০ কেজি করে রাসায়নিক সার বিতরণ করা হয়। এদিকে বোরো মওসুমে কৃষকদের ধান কাটা ও মাড়াই করনে কৃষক ভর্তুকির মাধ্যমে উপজেলার সেউজ বাড়ি গ্রামের রহিদুল ইসলাম ও জামলই গ্রামের জাকিরুল ইসলামসহ তিন জন কৃষকের মাঝে ৩টি মেশিন বিতরণ করা হয়েছে।

স/জে

সর্বশেষ - রাজশাহীর খবর