বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশ সফর নিয়ে চাপের মুখে মরগান

Paris
সেপ্টেম্বর ৮, ২০১৬ ১০:১৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ সফরের ব্যাপারে কাউকেই জোর করা হবে না। ক্রিকেটারদের ব্যক্তিগত ইচ্ছা-অনিচ্ছাকে প্রাধান্য দেওয়া হবে—এমন কথা শুরু থেকেই বলে এসেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত নিলে পরিণতি যে খারাপ হতে পারে, সেটাও বিবেচনা করতে হচ্ছে ইংল্যান্ডের ক্রিকেটারদের। এমন অবস্থায় কিছুটা চাপের মুখেই পড়েছেন ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক ওয়েন মরগান।

 

বাংলাদেশ সফরের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই নিয়েছেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক। প্রকাশ্যে কিছু না বললেও কুক যে বাংলাদেশে আসছেন, তা প্রায় নিশ্চিত। তবে এখনো সংশয়ে আছেন মরগান। অধিনায়ক হিসেবে মরগানের যে বাড়তি কিছু দায়িত্ব আছে, সেটা স্মরণ করিয়ে দিয়েছেন ইংল্যান্ডের টিম ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউস, ‘বাংলাদেশ সফরে কি আমি দুই অধিনায়ককেই দেখতে চাই? অবশ্যই। শুধু নিজের স্বার্থ দেখার চেয়ে বাড়তি কিছু ভূমিকা ও দায়িত্ব থাকে অধিনায়কের। দলের প্রতি তাঁর কিছু দায়িত্ব থাকে।’ সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি শেষ পর্যন্ত নিজের হাতে থাকলেও স্ট্রাউসের এই কথাগুলো নিশ্চয়ই কিছুটা চাপ তৈরি করবে মরগানের ওপর।

 

বাংলাদেশ সফরের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিলে ভবিষ্যতে যে খারাপ প্রভাব পড়বে, সে ব্যাপারে মরগানকে সতর্ক করে দিয়েছেন কেভিন পিটারসেনও। ইংল্যান্ডের সাবেক এই ব্যাটসম্যান সম্প্রতি এক কলামে লিখেছেন, ‘মরগান ভবিষ্যতে যখন খারাপ পরিস্থিতির মুখে পড়বেন, দল হারছে বা নিজে রান পাচ্ছেন না—এমন পরিস্থিতিতে তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমর্থন আগের মতো পাবেন না। কারণ, তিনি বিরুদ্ধাচরণ করেছেন। ব্যাপারটা এ রকমই। শেষ পর্যন্ত এই সিদ্ধান্ত তাকে তাড়িয়ে বেড়াবে।’

 

বাংলাদেশ সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিলে ভবিষ্যতে যে দলে জায়গা পাওয়া কঠিন হয়ে যেতে পারে তেমন ইঙ্গিত দিয়েছেন স্ট্রাউসও। তিনি বলেছেন, ‘কোনো সফরে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়ার মানে আপনি দলে আপনার জায়গাটা অন্য কাউকে ছেড়ে দিচ্ছেন, যারা সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারে। একই ঘটনা ঘটে কেউ ইনজুরির কবলে পড়লে। একটা নির্দিষ্ট সময়ের জন্য আপনি চলে যান মাঠের বাইরে। আর এ সময়ে অন্য কেউ যদি খুব ভালো করে, তাহলে ভবিষ্যতে কোনো কিছুরই গ্যারান্টি দেওয়া যায় না।’

 

বাংলাদেশ সফরের পরপরই ইংল্যান্ড ক্রিকেট দল যাবে ভারত সফরে। দুই সফরের জন্য একটি দলই নির্বাচন করতে চান ইংল্যান্ডের নির্বাচকরা। এখন কেউ বাংলাদেশ সফরের ব্যাপারে নেতিবাচক সিদ্ধান্ত নিলে বাদ পড়তে পারেন ভারত সফরের জন্যও। সবকিছু মাথায় রেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে ইংল্যান্ডের ক্রিকেটারদের। আর সেই সিদ্ধান্ত নেওয়ার জন্য আগামী শনিবার পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে মরগানদের।

সূত্র: এনটিভি

সর্বশেষ - খেলা