বশেমুরবিপ্রবিতে সাংবাদিক লাঞ্ছনার প্রতিবাদে ইবি সাংবাদিকদের মানববন্ধন

ইবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফাতিমা তুজ জিনিয়াকে হয়রানির প্রতিবাদ ও শামস জেবিনের উপর হামলার সাথে জড়িতদের বিচারের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানবন্ধন করেছে কর্তব্যরত সাংবাদিকরা। বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট‘স ফেডারেশনের আহ্বানে বৃহস্পতিবার বেলা ১২টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও প্রেসক্লাব এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে সাংবাদিকরা বশেমুরবিপ্রবি‘তে সাংবাদিক হয়রানি ও সাংবাদিকদের উপর হামলায় জড়িতদের বিচার, প্রশাসনের পক্ষ থেকে ক্ষমা চাওয়া ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার সুষ্ঠু পরিবেশ তৈরীর দাবি জানায়।

এসময় সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক ইরফান মাহমুদ রানা, অফিস সম্পাদক হুমায়ুন কবির শুভ, কোষাধ্যক্ষ আশিক বনি, প্রচার সম্পাদক অনি আতিকুর রহমান ও বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খাঁন, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার মাসুম, অফিস সম্পাদক এআর রাশেদ, কোষাধ্যক্ষ তারিকুল ইসলাম এবং অন্যান্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সঞ্চালক হিসেবে ছিলেন প্রেস ক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমান।

 

স/শা