রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘বর্তমান সংবিধান-রাষ্ট্রপতিকে রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১১:০৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম চরমোনাই পির বলেছেন, বর্তমান সংবিধান ও রাষ্ট্রপতিকে ক্ষমতায় রেখে দেশের মধ্যে নির্বাচন করা সম্ভব নয়। রাষ্ট্রপতি মিথ্যাচার করে তার নৈতিকতা সংবিধানিকতা হারিয়েছেন। ফ্যাসিস্ট শেখ হাসিনা দেশ ছেড়ে চলে গেলেও তার দোসরদের নিয়ে যাইনি। এই পতিত ফ্যাসিস্ট ও স্বৈরাচার আওয়ামী লীগ সরকার নির্বাচন কমিশন ও প্রশাসনকে ব্যবহার করে যেসব একতরফা ভুয়া পাতানো ও ডামি নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করার সুযোগ করে দিয়েছে, তাদের আইনের আওতায় এনে শাস্তির মুখোমুখি করতে হবে।

রোববার বিকালে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে মতবিনিময়ে সভায় প্রধান অতিথির বক্তব্যে পির সাহেব চরমোনাই উপরোক্ত কথাগুলো বলেন।

চরমোনাই পির আরও বলেন, পতিত ফ্যাসিস্ট গণহত্যাকারী, লুটেরা ও দুর্নীতিবাজদের রাজনীতি করা নিষিদ্ধ করে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে এবং আগামী জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতিতে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। আমরা ২০০৮ সালের জাতীয় নির্বাচনের আগেই ইয়ার পদ্ধতিতে নির্বাচনের দাবি জানিয়ে আসছিলাম। তখন যদি এ পদ্ধতি চালু করা হতো তাহলে হয়তো আওয়ামী লীগের মতো একটি দল এভাবে স্বৈরাচার ও ফ্যাসিবাদী হওয়ার সুযোগ পেত না। আওয়ামী সরকারের রাষ্ট্রপতি মিথ্যাচার করে দেশের জনগণের সঙ্গে প্রতারণা করে ধোঁকা দেওয়ায় নৈতিক ও সাংবিধানিকভাবে তার পদস্থল হয়েছে। তার মানসম্মান থাকতে স্বেচ্ছায় পদত্যাগ করা উচিত, না হয় দেশের সব রাজনৈতিক দলগুলো ঐকমত্য হলে তাকে অপমানিত হয় বিদায় নিতে হবে। দেশের জনগণের প্রয়োজনে সংবিধান পরিবর্তন হতে পারে, কারণ এই সংবিধান পরিবর্তনের জন্য ছাত্র যুবকরা রক্ত দিয়েছে, জীবন দিয়েছে। তারা আমাদের রাজনৈতিক সংস্কৃতির পরিবর্তন চায় একটি অন্তর্ভুক্তিমূলক শান্তির সমাজ এবং কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা চায়।

ইসলামী শ্রমিক আন্দোলন মৌলভীবাজার জেলা সভাপতি মো. আব্দুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেট বিভাগের আলহাজ মোসাব্বির হোসেন রুনু, আন্দোলন বাংলাদেশ মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন বাংলাদেশ মৌলাভীবাজার জেলা সেক্রেটারি মাওলানা সোলাইমান আহমদ, মৌলাভীবাজার জেলা সভাপতি মাওলানা মোস্তফা কামাল, শ্রমিক আন্দোলন সিলেট জেলা সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, মৌলভীবাজার জেলা সাংগঠনিক সম্পাদক হাজী আকমল হোসেন ও জয়েন্ট সেক্রেটারি আব্দুল আহাদসহ জেলার নেতারা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি