বুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বগুড়ার নয়া পুলিশ সুপার জেদান আল মুসা

Paris
সেপ্টেম্বর ৪, ২০২৪ ১২:৩৯ পূর্বাহ্ণ

বগুড়া প্রতিনিধি:
দুই মাস ১০দিনের মাথায় আবারও বগুড়ায় নতুন পুলিশ সুপার হিসেবে জেদান আল মুসাকে নিয়োগ দিয়েছে সরকার। মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের নিয়োগ দেওয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন উপসচিব মো. মাহাবুর রহমান শেখ।

এর আগে (২৩ জুন) জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের আদেশে বগুড়ায় নবাগত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন জাকির হাসান পিপিএম। সে এর আগে ফেনীতে পুলিশ সুপার হিসেবে দায়িত্বরত ছিলো। তবে এটি অর্ন্তবর্তীকালীন সরকারের পক্ষ থেকে প্রশাসনের শীর্ষ পর্যায়ে রদবদলের ধারাবাহিকতার অংশ বলে নির্ভরযোগ্য সুত্রে জানা যায়।
নবাগত পুলিশ সুপার হিসেবে জেদান আল মুসা ২৫তম বিসিএসের এ কর্মকর্তা ২০০৬ সালে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশ বাহিণীতে যোগ দেন। ট্রেনিং শেষে ২০০৭ সালে তাঁর প্রথম কর্মস্থল ছিল সাতক্ষীরা।

২০০৮ সালে সিলেট রেঞ্জ ডিআইজির স্টাফ অফিসার পদে যোগ দেন তিনি। কর্মসূত্রে কিশোরগঞ্জ, চট্টগ্রাম, নরসিংদী ও দুবার জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গিয়েছেন তিনি। এরপর বিভিন্ন সময়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার দক্ষিণ ও উপ পুলিশ কমিশনার মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে বদলি হন সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ে।

এদিকে বগুড়ার পুলিশ সুপার জাকির হোসেন (সদ্য বিদায়যোগ্য)২৫ তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাকরি জীবন শুরু করেন। এছাড়া তিনি এএসপি হিসেবে দায়িত্ব পালন করেছেন র‌্যাবেও। বুয়েট থেকে বিএসসি সম্পন্ন করা এই কর্মকর্তার গ্রামের বাড়ি ছিলো ফরিদপুরের মধুখালি উপজেলায়। গত ০৩ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে পৃথক আদেশে বগুড়ার পুলিশ সুপার জাকির হাসানকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর