রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বগুড়ায় পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ৬:৩৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বগুড়ায় বাড়ির ভেতরে থাকা পটকা তৈরির কারখানায় বিস্ফোরণ হয়েছে। শনিবার দুপুরে শহরের ভাটকান্দি এলাকার মৃত হায়দার আলীর বাড়িতে বিস্ফোরণটি ঘটে। তবে এ ঘটনায় কেউ নিহত বা আহত হয়নি।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ.কে.এম. মঈন উদ্দিন বাংলাদেশ প্রতিদিনকে জানান, বগুড়া সদরের ভাটকান্দি এলাকার মৃত হায়দার আলীর জামাই খোকন গোপনে বাড়িতে পটকা তৈরির কাজ করতেন। বাড়ির একটি পরিত্যক্ত ঘরে পটকা তৈরির সরঞ্জামসহ কিছু বিস্ফোরক মজুদ করা ছিল। হঠাৎ শনিবার দুপুরে বিকট শব্দে ওই ঘরে বিস্ফোরণ হয়। এতে ঘরের টিনের চালা উড়ে গিয়ে বাইরে পড়ে।

বিস্ফোরণের সময় খোকনের স্ত্রী শিল্পি ছাগল নিয়ে মাঠে ছিলেন। খোকনও বাড়িতে ছিলেন না। ধারণা করা হচ্ছে, প্রচণ্ড রোদ এবং গরমে বিস্ফোরণটি ঘটতে পারে। ঘটনার পর থেকেই খোকন পলাতক রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৯ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে ভাটকান্দির ব্রিজপার মালতিনগর এলাকায় রেজাউল করিমের বাড়িতে পটকা তৈরির সময় বিস্ফোরণ হয়। এতে বাড়িটির টিনশেড ও তিনটি ঘর বিধ্বস্ত হয়। বিস্ফোরণে চার নারী আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তাসনিম বুশরা নামে এক স্কুলছাত্রী মারা যান। এরপর থেকে এলাকাবাসী পটকা কারখানা বন্ধে বিভিন্ন সময় মানববন্ধন করে আসছিল।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - রাজশাহীর খবর