শনিবার , ৩১ আগস্ট ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বগুড়ায় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাাদক তাজুল ইসলাম বহিষ্কার

Paris
আগস্ট ৩১, ২০২৪ ৫:১৭ অপরাহ্ণ

বগুড়া প্রতিনিধি:
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর নানা অভিযোগে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বহিষ্কার করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বগুড়া জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এস এম তাজুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (৩১ আগস্ট) বিএনপি’র কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বগুড়া জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এস এম তাজুল ইসলামকে বিএনপির প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর বিভিন্ন অভিযোগে বগুড়ায় ইতোপূর্বে যুবদল ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের স্থানীয় পর্যায়ের ১১ নেতাকে বহিষ্কার করা হয়। এছাড়া বেশ কয়েকজন বিএনপি নেতাকে সতর্ক করা হয়। তবে এই প্রথম বিএনপির কোনো নেতাকে বহিষ্কার করা হলো। তাজুল ইসলাম বিএনপির শিবগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

বগুড়া বিএনপির একাধিক নেতা জানান, শেখ হাসিনার পতনের পর তিনি শিবগঞ্জে দলীয় নেতাকর্মীদের সভার আয়োজন করেন। সভায় তিনি বক্তব্য রাখার একপর্যায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাংগঠনিক দক্ষতা নিয়ে মন্তব্য করেন। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওতে তাজুল ইসলামকে বলতে শোনা যায় ‘শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলমের পরামর্শ ছাড়া তারেক রহমান কোনো সাংগঠনিক সিদ্ধান্ত নিতে পারতেন না।’

শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম জানান, ওই বক্তব্যের পর পরই তাজুলকে বহিষ্কারের জন্য দলটির জেলা কমিটির কাছে সুপারিশ করা হয়।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা জানান, শিবগঞ্জ উপজেলা কমিটি থেকে পাঠানো তাজুল ইসলামের বহিষ্কারের সুপারিশটি দলের কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়। পরে সেখান থেকেই তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ - রাজশাহীর খবর