রবিবার , ২৭ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফাইনালে নেপালকে পেল বাংলাদেশ

Paris
অক্টোবর ২৭, ২০২৪ ১০:৩২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রোমাঞ্চ, নাটকীয়তা, দুই দফায় খেলা বন্ধ থাকা; কী হয়নি না নেপাল-ভারত ম্যাচে। আজ রবিবার মেয়েদের সাফে সেমিফাইনালে কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে গ্যালারি থেকে সমর্থকরা দফায় দফায় বোতল ছুঁড়ে মেরেছেন। গোল নিয়েও হয়েছে নাটকীয়তা।

ভুটানি রেফারি ওম চোকির বাঁশি বাজালে খেলবেন না বলেও দাবি করেন নেপালের খেলোয়াড়রা।

সমর্থকরাও উচ্চস্বরে ‘রেফারি আউট রেফারি আউট’ বলে প্রতিবাদ জানিয়ে যাচ্ছিল। তাতে খেলা বন্ধ থাকে এক ঘণ্টারও বেশি সময়।
খেলার ৫০ মিনিটে নেপালের রেখা পাডেলকে লাল কার্ড দেখানো নিয়ে শুরু হয় উত্তেজনা। ফের খেলা শুরু হলে ৭১ মিনিটে ভারতকে এগিয়ে নেন সঙ্গীতা।

তখন হয় আরেক নাটকীয়তা। ভারতের খেলোয়াড়রা উদযাপন করতে তাদের ডাগআউটের কাছে চলে আসে। কিন্তু রেফারি কিকঅফের সিদ্ধান্তে দিলে নেপাল দ্রুত খেলা শুরু করে বল জালে পাঠায়। ভারতের খেলোয়াড়রা গোল বাতিলের দাবি করলে রেফারি বাতিল করেন এবং নেপালি খেলোয়াড়রাও রাজি হন।
কিন্তু গ্যালারির চার দিক থেকে বোতল ও কয়েন ছুড়তে থাকেন সমর্থকরা। এক ঘণ্টা খেলা বন্ধ থাকার পর ফের শুরু হলে দুই মিনিটের মধ্যে নেপালকে সমতায় ফেরান সাবিত্রা ভাণ্ডারি।

নির্ধারিত সময় ১-১ সমতায় থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই ৪-২ গোলে জিতে ফাইনালে নেপাল। ৩০ অক্টোবর এই মাঠে শিরোপা লড়াইয়ে স্বাগতিকদের প্রতিপক্ষ বাংলাদেশ।

ভুটানকে ৭-১ গোলে হারিয়ে ফাইনালে এসে পিটার বাটলারের দল। এতে করে সবশেষ সাফের দুই ফাইনালিস্ট আবারো মুখোমুখি নারী সাফের ফাইনালে। গতবার নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা