শনিবার , ২৩ সেপ্টেম্বর ২০১৭ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রতিটি ধর্মেই শান্তির কথা বলা আছে: এমপি এনামুল

Paris
সেপ্টেম্বর ২৩, ২০১৭ ৫:২৬ অপরাহ্ণ

বাগমারা প্রতিনিধি:
রাজশাহী-৪ বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, হিন্দুরা সংখ্যালঘু না হিন্দুরাও বাঙ্গালী। কোন ধর্মে মানুষকে হত্যা করতে শেখায় না। যারা ধর্মীয় চেতনাকে বিশ্বাস করে ব্যক্তি জীবনে কাজে লাগায়, তারাই সমাজে উপকৃত হয়। যে ব্যক্তি ধর্মীয় নিয়ম মেনে চলে তার দ্বারা কোন খারাপ কাজ হয়না।

শারদীয় দূর্গা পূজাকে সুষ্ঠু ও সু-শৃঙ্খল ভাবে সফল করার লক্ষ্যে শনিবার শিকদারির সালেহা-সালেহা ইমারত কোল্ড ষ্টোরেজ প্রাঙ্গণে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের প্রধান অতিথি আরো বলেন যারা ধর্মীয় অনুভুতিকে পুজি করে সমাজে অপব্যাখ্যা প্রদান করে আসেছে তাদের থেকে বিরত থাকা সেই সাথে প্রত্যেকের ধর্মকে সম্মান করা আহ্বান জানান। সকল ধর্মাবলম্বীরা যাতে সুষ্ঠু ও সুন্দর ভাবে উৎস উদযাপন করতে পারে সে লক্ষ্যে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দেশের প্রতিটি উৎসব এখন আর শুধু কোন ধর্মের বা কোন সম্প্রদায়ের একার না এক একটি উৎসব এখন স্বার্বজনীন উৎসবে রুপ নিয়েছে। বাগমারায় সনাতন হিন্দু সম্প্রদায়ের লোকজন যেন উৎসবের আনন্দ থেকে বাদ না পড়ে সে লক্ষ্যে উপজেলার প্রতিটি পূজা মন্দির কমিটির হাতে সাংসদ ব্যক্তিগত তহবিল হতে নগদ ২ হাজার টাকা করে প্রদান করেন। পাশাপাশি বন্যায় ক্ষতি গ্রস্ত ও বিভন্ন পূজা মন্ডপ সংস্কার কাজের জন্য ৫০ হাজার টাকা প্রদান করেন। সেই সাখে উপজেলার ৫০ টি পূজা মন্ডপের উন্নয়ন কল্পে ১০ হাজার করে টাকা প্রদানের ঘোষনা দেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহ এর সভাপতিত্বে ও জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক সহকারী অধ্যাপক কাঞ্চন রায় চৌধুরীর সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সুনীল কুন্ডু, বাগমারা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শীতেন্দ্রনাথ প্রাং, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি চেয়ারম্যান বিজন কুমার সরকার, সম্পাদক হিরেন্দ্রনাথ উকিল, পরিমল কুমার মন্ডল, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের কৃষি বিষয়ক সম্পাদক কুমার প্রতীক দাশ রানা, উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মতিউর রহমান টুকু, যুগ্ম সম্পাদক গোলাম সারোয়ার আবুল, সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, জেলা পরিষদ সদস্য নার্গিস বেগম, জেলা মহিলা আ’লীগের সদস্য জাহানারা বেগম, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী মরিয়ম বেগম, উপজেলা পূজা উদযাপন পরিষদেও গ্রন্থ ও পকাশনা বিষয়ক মস্পাদক রতন কুমার, কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, উপজেলা মহিলা আ’লীগের দপ্তর সম্পাদক মিরা পারভীন, যুব মহিলা লীগের সভাপতি শাহীনুর খাতুন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু প্রমুখ।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ