শুক্রবার , ৮ জুলাই ২০১৬ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুরো ডালাসে পুতে রাখা হয়েছে বোমা!

Paris
জুলাই ৮, ২০১৬ ৪:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের ডালাস শহরে বৃহস্পতিবার রাতে পুলিশের ওপর হামলাকারীদের একজন জানিয়েছে পুরো শহরে বোমা পুঁতে রাখা হয়েছে। এ ঘটনায় শহরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে।

গত দুদিনে দুই কৃষ্ণাঙ্গকে হত্যার প্রতিবাদে ডালাসে বিক্ষোভ মিছিল করে কৃষ্ণাঙ্গ ও বর্ণবাদবিরোধীরা। মিছিল চলাকালে পুলিশের উপর গুলি করা হয়। প্রথম মনে করা হয়েছিল, মিছিল থেকেই গুলি চালানো হয়েছে। কিন্তু পরে  জানা যায়, মিছিল থেকে নয়, কোনও উঁচু বাড়ির ছাদ থেকে স্নাইপার রাইফেল দিয়ে গুলি চালানো হয়েছে। এ ঘটনায় নিহত হয়েছে পাঁচ পুলিশ। গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আরো ছয়জন।

ডালাসের পুলিশ প্রধান ডেভিড ও ব্রাউন জানিয়েছেন, মোট চার  হামলাকারী পুলিশের উপর গুলিবৃষ্টি করেছে। এদের মধ্যে তিনজন গ্রেফতার করা হয়েছে। ডালাসের যে এলাকায় পুলিশের উপর হামলা হয়েছে, সেখানকারই একটি গ্যারাজে লুকিয়ে চতুর্থ হামলাকারী পুলিশের সঙ্গে দর কষাকষি চালানোর চেষ্টা করছিল। তবে শেষ পর্যন্ত পুলিশের গুলিতে সে মারা গেছে।

ওই হামলাকারীই পুলিশকে বিস্ফোরকের কথা জানিয়েছে। পুলিশকে ওই হামলাকারী বলেছে, গ্যারেজে এবং আশপাশে প্রচুর বোমা রাখা রয়েছে। খুব শীঘ্রই বিস্ফোরণ ঘটবে। কারও বাঁচার আশা নেই। শুধু ওই গ্যারাজে নয়, ডালাস শহরের বিভিন্ন এলাকায় তারা বোমা পুঁতে রেখেছে।

এক পুলিশ কর্মকর্তা সিএনএনকে জানিয়েছেন, পুলিশের বোমা বিশেষজ্ঞ কে-নাইন ইউনিটের সদস্যরা পুঁতে রাখা সেসব বোমা অনুসন্ধানে কাজ করছেন।

সূত্র:রাইজিংবিডি

সর্বশেষ - আন্তর্জাতিক