রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুরস্কারের অর্থ বন্যার্তদের সহায়তায় দিলেন লিটনও

Paris
আগস্ট ২৫, ২০২৪ ৮:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানে থাকলেও ক্রিকেটারদের মন পড়ে আছে বাংলাদেশে। বন্যার্ত মানুষের কষ্ট ছুঁয়ে গেছে তাদের হৃদয়কে। তাই তো বন্যার্তদের সহায়তায় পাশে দাঁড়ানোর জন্য গত কয়েকদিন ধরেই সামাজিক মাধ্যমে পোস্ট দিয়ে আসছেন তারা।

শুধু মানসিকভাবে নয়, এবার আর্থিকভাবেও বন্যার্তদের সহায়তায় পাশে থাকার সিদ্ধান্তই নিয়েছেন ক্রিকেটাররা।

বাস্তব উদাহরণ মুশফিকুর রহিম ও লিটন দাসের অর্থ দেওয়ার ঘোষণা। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে নিজ নিজ প্রাপ্য পুরস্কার বন্যার্তদের সহায়তা দিয়েছেন তারা। শুরুটা করেছেন ম্যাচেরসেরা উইকেটরক্ষক মুশফিক।পাকিস্তানের বিপক্ষে তাদের মাঠে প্রথমবার পাওয়া জয়ের ম্যাচে ১৯১ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন মুশফিক।

পুরস্কার নিতে এসে তিনি ঘোষণা দেন, ম্যাচসেরা হওয়ায় প্রাপ্য অর্থ তিনি বন্যার্তদের সহায়তা দিচ্ছেন। মুশফিক মাঠে ঘোষণা দিলেও লিটন দিয়েছেন সামাজিক মাধ্যমে। এনার্জেটিক প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার হিসেবে প্রাপ্ত অর্থ তিনি বন্যার্তদের জন্য দিয়েছেন।পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডিতে ১০ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

তবে প্রতিপক্ষকে প্রথমবার টেস্টে হারানোর মুহূর্তটা ঠিক মতো নাকি উদ্‌যাপন করতে পারছেন না লিটন। তার মন বন্যার্তদের জন্য কাঁদছে বলে জানিয়েছে তিনি। ম্যাচ শেষে লিটন সামাজিক মাধ্যমে লিখেছেন,‘ পাকিস্তানকে প্রথমবার টেস্ট ম্যাচে হারিয়েছি, সেখানে অবদান রাখতে পেরে আনন্দিত ও গর্বিত। দেশে বন্যা পরিস্থিতির কারণে এই জয়টাও ঠিকমত উপভোগ করতে পারছি না, মনটা পড়ে আছে দেশে।’নিজের অর্থ দেওয়ার পাশাপাশি অন্যদেরও বন্যার্তদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে লিটন লিখেছেন,‘আমি এই ম্যাচে এনার্জেটিক প্লেয়ার অব দ্যা ম্যাচ পুরষ্কার হিসাবে প্রাপ্ত অর্থ বন্যার্তদের জন্য দেবার ঘোষণা দিচ্ছি।

যারা দেশে আছেন, তাঁরা সবাই সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসুন। যত বিপদ, তত ঐক্য। বাংলাদেশ হারবে না।’

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা