শুক্রবার , ৬ অক্টোবর ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় লোকালয়ে মুখপোড়া হনুমান

Paris
অক্টোবর ৬, ২০১৭ ১১:১১ অপরাহ্ণ

মইদুল ইসলাম মধু, পুঠিয়া:

রাজশাহীর পুঠিয়ায় হঠাৎ লোকালয়ে মুখপোড়া হনুমানের দেখা মিলেছে শুক্রবার দুপুর থেকে শিলমাড়িয়া ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে ঘুরে বেড়াচ্ছে হনুমানটি। হঠাৎ হনুমানটি একপলক দেখার জন্য উৎসুক জনতা ভীড় জমাচ্ছে। এনিয়ে ওই এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় জানান, শুক্রবার হঠাৎ শিলমাড়িয়া ইউনিয়নে হনুমান দেখে ছোট বড় সকলের মাঝে কৌতুহলের সৃষ্টি হয়। একপলক হনুমানটি দেখার জন্য উৎসুক জনতা ভী জমায়। অনেকে কলা রুটিসহ বিভিন্ন খাবার দিচ্ছে। খাবার খেয়ে হনুমানটি বিভিন্ন গাছের ডালে ঘুরে বেড়াচ্ছে। তবে ধরতে গেলে পালিয়ে যাচ্ছে। কয়েকদফা ধরার চেষ্টা করেও ব্যার্থ হয় বলেও জানান স্থানীয়রা।

শিলমাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল বলেন, পার্শবর্তী উপজেলা বাগমারা ও নাটোর জেলার নলডাঙ্গা উপজেলা হয়ে হনুমানটি পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নে আসে। এখানে আসার পর কয়েকটি গ্রাম ঘুরে শুক্রবার রাত ৮ টা পর্যন্ত ইউনিয়নের বাসুপারা বাজার সংলগ্ন একটি আম গাছে বসে ছিলো।

তিনি বলেন, হঠাৎ লোকালয়ে হনুমান দেখে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। অনেকে হনুমানকে খাবার কিনে দিচ্ছে এবং হনুমানটি খাবার খেয়ে মনের আনন্দে ঘুরে বেড়াচ্ছে।

এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল মাহমুদ জানান, হনুমান একটি বন্য প্রাণী একে কোন রকম বিরক্ত বা নির্যাতন করা যাবে না। তিনি হনুমানটি সংরক্ষণে দ্রুত ব্যবস্থা গ্রহণের কথা জানান। স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর

আপনার জন্য নির্বাচিত