শুক্রবার , ১ নভেম্বর ২০১৯ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় ভ্রাম্যমান আদালতের নির্দেশ অমান্য করায় ব্যবসায়ীর কারাদণ্ড 

Paris
নভেম্বর ১, ২০১৯ ৭:১৯ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধিঃ
রাজশাহীর পুঠিয়ায় অবৈধ স্থাপনা অপসারন করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে এসময় ভ্রম্যমান আদালতকে সহযোগিতা না করায় এক ব্যবসায়ীকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।
শুক্রবার (১ নভেম্বর) দুপুরে উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের মোল্লাপাড়া হাটে চলমান অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা কালে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ রুমানা আফরোজ এ আদেশ দেন।
দণ্ডপ্রাপ্ত ব্যবসায়ী হলেন, ভালুকগাছি ইউনিয়নের খোকসা গ্রামের আলহাজ্ব গিয়াস উদ্দিনের ছেলে আনোয়ার হোসেন। তার হাটে একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠান থাকা সত্যেও অবৈধভাবে সরকারী জায়গা দখল করে আরেকটি দোকান ঘর নির্মান করছিলেন।
ভ্রাম্যমান আদালত জানায়, অবৈধভাবে মোল্লাপাড়া হাটের সরকারী জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের সময় আনোয়ার হোসেনকে ঘটনাস্থলেই পাওয়া যায়। আদালতের বিচারক তাকে অবৈধ স্থাপনা অপসারণ করার নির্দেশ দিলেও তিনি নির্দেশ অমান্য করেন এবং অবৈধ স্থাপনা অপসারণ না করে ইচ্ছাকৃতভাবে দায়িত্বপ্রাপ্ত সরকারী কর্মকর্তাকে অসহযোগিতা করেন। পরে বাংলাদেশ দন্ডবিধি ১৮৬০ এর সংশ্লিষ্ট ধারায় তাকে ০৩ দিনের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়। পরবর্তীতে নির্মিতব্য অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।
এ ব্যপারে আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ রুমানা আফরোজ বলেন, উনাকে অবৈধ স্থাপনা নির্মান করতে নিষেধ করা সত্তেও তিনি নিষেধাজ্ঞা অমান্য করায় তিন দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও অবৈধ স্থাপনা অপসারন করা হয়েছে।  তিনি আরো বলেন, উক্ত হাটসহ অন্যান্য সকল হাটে ইতোপূর্বে নির্মিত অবৈধ স্থাপনাসমূহ খুব শীঘ্রই উচ্ছেদ করা হবে এবং অবৈধ স্থাপনা নির্মাণকারী সকলকে আইনের আওতায় আনা হবে।
স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর