শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানের জয় খুশি করতে পারেনি শোয়েব আখতারকে

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ১১:০১ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পেসারদের ভূমি হিসেবে বরাবরই পাকিস্তানের সুনাম আছে বিশ্ব ক্রিকেটে। সেই দলটিই কিনা এখন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিততে মাঠে নামাচ্ছে স্পিনারদের। মুলতানে দ্বিতীয় টেস্টে পাকিস্তানের ১৫২ রানের জয়ে ইংল্যান্ডের ২০ উইকেটের সব কটিই নিয়েছে পাকিস্তানের দুই স্পিনার সাজিদ খান ও নোমান আলী। তৃতীয় টেস্টেও একই অবস্থা। তাই পাকিস্তান জয় পেলেও তা নিয়ে প্রশ্ন তুলেছেন কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

ইংল্যান্ডকে হারাতে ইচ্ছে করে স্পিনবান্ধব উইকেট প্রস্তুত করছে পাকিস্তান। রাওয়ালপিন্ডির পেস উইকেটকে ফ্যান দিয়ে শুকিয়ে তাকে স্পিন সহায়ক বানানো হচ্ছে। কাজেও আসছে তা। সুফল পাচ্ছে পাকিস্তানের স্পিনাররা। তবে এসব ভালো লাগছে না শোয়েবের। যা নিয়েই এবার আপত্তি তুলেছেন এই কিংবদন্তি।

শোয়েব বলেন, ‘আপনি যখন কোনো জায়গায় সঠিক লোককে রাখবেন না এবং ভুল মনোভাব নিয়ে এগোবেন, তখন এমনটাই হবে। এখান থেকে (এমন পিচের জয় নিয়ে) আমরা কী করব? ম্যাচ জয়ের জন্য এমন স্বার্থপর মনোভাব দেখিয়ে এই ধরনের স্পিনিং পিচ আমরা বানাতে পারি না।’

উল্লেখ্য, মুলতানে দ্বিতীয় টেস্ট জয়ের পর রাওয়ালপিন্ডি টেস্টেও সুবিধাজনক অবস্থানে পাকিস্তান। ইংল্যান্ডের প্রথম ইনিংসে করা ২৬৭ রানের জবাবে ৩৪৪ রান তুলেছে পাকিস্তান। যার জবাবে ব্যাট করতে নেমে ২৪ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছে সফরকারীরা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা