বুধবার , ২৪ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তান সিরিজের দল ঘোষণা কবে জানাল বিসিবি

Paris
জুলাই ২৪, ২০২৪ ৮:০২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
আগামী আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। যার জন্য নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমরা প্রস্তুতি শুরু করেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এখন পর্যন্ত টাইগারদের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি। পাকিস্তান সিরিজ দিয়ে যেন নতুন শুরুটা ভালোভাবে করা যায়, সেজন্য বেশ মনোযোগী বিসিবি। চট্টগ্রামে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন তাইজুল-মিরাজরা। তবে আসন্ন সিরিজের জন্য কবে নাগাদ বাংলাদেশ দল ঘোষণা করা হবে সেটি নিশ্চিত করা যায়নি।

পাকিস্তান সিরিজের জন্য দল ঘোষণা কবে, এ প্রসঙ্গে বিসিবির সহকারী নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘ওটা ক্রিকেট বোর্ড যখনই বলবে, তখনই আমরা দিয়ে দেবো। আমরা মোটামুটি কাজ এগিয়ে রেখেছি। যখন বলবে তখনই আরকিৃ(ঘোষণা করা হবে)।’

প্রস্তুতিমূলক দুটি ম্যাচ খেলবে জাতীয় দলের টেস্ট ফরম্যাটের ক্রিকেটাররা। সেখানে নির্বাচকদের নজর থাকবে কি না, এমন প্রশ্নে রাজ্জাক বলেন, ‘এটি (প্রস্তুতি ম্যাচ) আসলে অনুশীলনের জন্য। প্রত্যেক ম্যাচই গুরুত্বপূর্ণ। অনেকে দলে নেই, তারাও সেখানে থাকবে, মূলত সবার অবস্থা খেয়াল রাখা হবে। পাকিস্তানে যাওয়ার আগে তারা অন্তত প্রস্তুতি সেরে নিতে পারে, এজন্য এই আয়োজন।’

আগামী ২১ আগস্ট থেকে বাংলাদেশ-পাকিস্তানের দুই টেস্টের সিরিজ শুরু হবে। যেখানে ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম ও ৩০ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর করাচিতে দ্বিতীয় টেস্টে নামবে শান্ত-বাবর আজমের দল। যার প্রস্তুতি হিসেবে আগামীকাল থেকে দুই দিনের এবং ২৯ জুলাই থেকে তিনদিনের টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশের ক্রিকেটাররা। যেখানে জাতীয় দলের পাশাপাশি এইচপি ও টাইগার্সের ক্রিকেটাররাও খেলবেন।

এদিকে, বাংলাদেশ টাইগার্সের প্রধান কোচ সোহেল ইসলাম জানিয়েছেন, দুটি ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এর আগে ম্যাচ দুটি শুরু হওয়ার কথা ছিল যথাক্রমে ২৪ জুলাই ও ২৮ জুলাই থেকে। দুটি টেস্টই একদিন করে পিছিয়ে দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, এর নেপথ্য কারণ দেশব্যাপী চলমান অস্থির পরিস্থিতি।

সর্বশেষ - খেলা