মঙ্গলবার , ১২ এপ্রিল ২০২২ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পহেলা বৈশাখ  বর্ষবরণ উপলক্ষে আরএমপি’র নিষেধাজ্ঞা

Paris
এপ্রিল ১২, ২০২২ ৭:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিনিধি :

১৪ এপ্রিল বাংলা নববর্ষ ১৪২৯ ( পহেলা বৈশাখ ) উদযাপন উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় আরএমপিট পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারনের নিরাপত্তার স্বার্থে নিষেধাজ্ঞা জারি করেছে।

আরএমপির, সূত্রে জানাযায়,পহেলা বৈশাখ  বর্ষবরণের যে সকল অনুষ্ঠান উন্মুক্ত স্থানে অনুষ্ঠিত হবে তা ঐ দিন বিকেল ৬ ঘটিকার পূর্বে শেষ করতে বলা হয়েছে।  কোভিড পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে ও মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান পবিত্র রমজানের পবিত্রতা বজায় রেখে পালন করার অনুরোধ জানানো হয়েছে।

আরো জানাযায়,উৎসব উপলক্ষে রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষা করার নিমিত্তে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ছ) ও ২৬ (জ) ও ২৬(ট)(ই) ধারায় অর্পিত ক্ষমতাবলে জনসাধারনের নিরাপত্তার স্বার্থে নগরবাসী এবং যানবাহন আরোহীদের অসুবিধা এবং বিরক্তি দূরীকরণের উদ্দেশ্যে রাস্তায় সর্ব সাধারণের ব্যবহার্য স্থানে গান-বাজনা, বাদ্যযন্ত্র, হর্ণ বাজানো, লাউড স্পীকার ব্যবহার এবং শোভাযাত্রা/র‌্যালিতে মুখে কোন প্রকারের মুখোশ ব্যবহার ও বিরক্তির উদ্রেককারী বাঁশি যেমন-ভুভুজেলা নিষিদ্ধ করা হয়েছে। অনুষ্ঠানস্থলে আগত জনসাধারণ কোনরূপ ব্যাগপ্যাক, হাতব্যাগ, লাইটার, ম্যাচ বহন করতে পারবেন না। অন্যথায় আইন আমান্যকারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এস/আই

সর্বশেষ - রাজশাহীর খবর