রবিবার , ১ সেপ্টেম্বর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পশ্চিম তীরে গুলিতে ইসরায়েলের ৩ পুলিশ সদস্য নিহত

Paris
সেপ্টেম্বর ১, ২০২৪ ৭:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পশ্চিম তীরের হেবরনে একটি চেকপয়েন্টে রবিবার গুলিতে ইসরায়েলের তিনজন পুলিশ সদস্য নিহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েল তাদের চলমান প্রাণঘাতী অভিযানের অংশ হিসেবে অধিকৃত অঞ্চলটির জেনিনে অতিরিক্ত বাহিনী মোতায়েন করেছে।

ইসরায়েলি সেনাবাহিনী পঞ্চম দিনের মতো জেনিনে তাদের প্রাণঘাতী অভিযান চালিয়ে যাওয়ার সময় রবিবারের গোলাগুলি হলো। অভিযানে ইতিমধ্যে কমপক্ষে ২৪ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

৭ অক্টোবর গাজা উপত্যকায় যুদ্ধ শুরুর পর থেকে ইসরায়েল পশ্চিম তীরে অভিযান বাড়িয়ে পাঁচ শতাধিক মানুষকে হত্যা করেছে। অন্যদিকে গত ১১ মাসে গাজায় ৪০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

পুলিশ নিশ্চিত করেছে, হেবরনের দক্ষিণে তারকুমিয়াহ চেকপয়েন্টের কাছে তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন। এর আগে ইসরায়েলের জাতীয় জরুরি পরিষেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডম জানায়, একজন পুরুষ ও একজন নারীকে ঘটনাস্থলে মৃত ঘোষণা করা হয়েছে এবং তৃতীয় একজনকে একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছিল।

এদিকে খলিল আল-রহমান ব্রিগেড নামের একটি স্বল্প পরিচিত সশস্ত্র গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেছে। হামাস গাজা যুদ্ধের ‘স্বাভাবিক প্রতিক্রিয়া’ হিসেবে এ হামলার প্রশংসা করেছে এবং আরো কিছু করার আহ্বান জানিয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, তারা ঘটনাস্থলের কাছাকাছি ফিলিস্তিনি গ্রাম ইধনাতে অভিযান চালাচ্ছে। হেবরনের সাংবাদিক আকরাম নাতশেহ বলেছেন, ইসরায়েলি বাহিনী দক্ষিণ শহরের ভেতরে ও বাইরে যাওয়ার সব রাস্তা বন্ধ করে দিয়েছে।

সেখানকার আকাশে ড্রোন ঘোরাফেরা করছে। তিনি পরিস্থিতি আরো খারাপ হওয়ার আশঙ্কাও প্রকাশ করেছেন। 

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, হেবরন এলাকায় তিন নারীসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং কাছাকাছি ইয়াত্তা ও হালহুলে অভিযান চালানো হয়েছে।

 

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক