শুক্রবার , ৯ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পরিত্যক্ত ম্যাচ পরিত্যক্তই থাকলো

Paris
সেপ্টেম্বর ৯, ২০১৬ ১১:১১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এমনিতেই সফরটা ছোট-দুই ফরমেট মিলিয়ে দুইয়ে দুইয়ে ম্যাচ মাত্র চারটি। বৃষ্টির কারণে আয়ারল্যান্ড সফরটা ছোট হয়ে গেছে আরও। দুটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে গড়িয়ে গেলেও মাঠের খেলা হলো কেবল প্রথম টি-টোয়েন্টি। সেটিও ১০ ওভারে। অপর দুটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টির পানিতে।

 

সব ম্যাচে জয়ের আশা নিয়ে আয়ারল্যান্ডে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে হারের পর দুই ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিতে বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) মাঠে নামা হয়নি বাংলাদেশের। বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। উত্তর আয়ারল্যান্ডের ব্রিডিতে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি (০৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে কোনো বল মাঠে গড়ায়নি। ফলে, ম্যাচের অফিসিয়ালরা খেলাটি পরিত্যক্ত ঘোষণা করেন।

 

তবে, বাংলাদেশের অনুরোধে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড প্রথম ম্যাচটির সূচিতে পরিবর্তন আনে। বৃহস্পতিবার যে ম্যাচটি হয়নি, সেটি শুক্রবার মাঠে গড়ানোর কথা ছিল। খেলাও শুরু হয়েছিল। দুই দলের ৪৭ ওভার করে ব্যাট করার কথা থাকলেও প্রথম ইনিংসের ১৮ ওভার শেষ হতেই আবারো বৃষ্টি নামলে পরিত্যক্ত ম্যাচটি পরিত্যক্তই থেকে যায়।

 

বাংলাদেশ টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। আইরিশরা তাতে ১৮ ওভার ব্যাট করার সুযোগ পায়।

 

এর আগে প্রথম ম্যাচের ভেন্যুও পরিবর্তন করেছিল আইরিশ ক্রিকেট বোর্ড। সফরকারীদের বিপক্ষে ব্রিডি থেকে ম্যাচের ভেন্যু বেলফাস্টের শ’ব্রিজে নিয়ে আসে। প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ৬ রানে হারের পর সিরিজের শেষ ম্যাচ ধুয়ে যায় বৃষ্টিতে। সিরিজে ১-০ তে হার মেনেই জাহানারাদের ওয়ানডের লড়াই শুরু করার কথা ছিল। তবে, বৃষ্টি আর প্রতিকূল আবহাওয়ার কারণে দ্বিতীয় টি-টোয়েন্টির পর প্রথম ওয়ানডেতেও কোনো বল মাঠে গড়াতে পারেনি। তাই বাংলাদেশের অনুরোধের প্রেক্ষিতে সূচিতে পরিবর্তন আনে আইরিশরা। বোর্ডের এক মুখপাত্র জানান, ‘দুর্ভাগ্যবশত উত্তর আয়ারল্যান্ডের আবহাওয়া বাজে হয়ে যায়। বৃহস্পতিবারও ম্যাচ হয়নি। তাই আমরা অতিথিদের অনুরোধেই শুক্রবার ম্যাচটি আয়োজন করতে চেয়েছি। তবে, পূর্বের সূচি অনুযায়ী দ্বিতীয় ও শেষ ওয়ানডেটি ব্রিডির ভেন্যুতেই হবে। যদিও সেখানে পুরো ম্যাচ হওয়ার সম্ভাবনা খুবই কম।’

 

এদিকে, জরুরি ভিত্তিতে বেলফাস্টে ম্যাচ আয়োজনে আইরিশ ক্রিকেট বোর্ড শ’ব্রিজের স্পোর্টস অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানায়।

 

প্রথম টি-টোয়েন্টিতেও ছিল বৃষ্টির চোখ-রাঙানি। কার্টেল ওভারের ম্যাচটিতে আইরিশ মেয়েদের কাছে ৬ রানে হেরে যায় টাইগ্রেসরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে এক বলও হয়নি ব্রিডি ক্রিকেট ক্লাব মাঠ ভেজা থাকায়। একই পরিণতি প্রথম ওয়ানডের পূর্ব ঘোষিত তারিখে (০৮ সেপ্টেম্বর)। সেই পরিণতি থেকে বেরিয়ে আসতে শুক্রবারও (০৯ সেপ্টেম্বর) হতাশ হতে হয়েছে দুই দলকে।

 

শনিবার (১০ সেপ্টেম্বর) ওয়ানডে সিরিজের দ্বিতীয় ও সফরের শেষ ম্যাচ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।

 

এবারই প্রথম ওয়ানডে দলের নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পড়েছে টি-টোয়েন্টি ফরমেটের অধিনায়ক জাহানারা আলমের কাঁধে। কাঁধের ইনজুরির কারণে আয়ারল্যান্ড সিরিজের দল থেকে ছিটকে পড়েন ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক সালমা খাতুন। শেষ ম্যাচে মাঠে নামতে উন্মুখ হয়ে থাকার কথা জাহানারা-রুমানাদের। কাল জিতলে অন্তত টি-টোয়েন্টি সিরিজ হারের আক্ষেপ ফুরাবে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। কাল যে দলই জিতবে ওয়ানডে সিরিজ তারাই জিতে নেবে। সব ম্যাচ জেতার লক্ষ্য নিয়ে আয়ারল্যান্ড সফরে যাওয়া জাহানারাদের টি-টোয়েন্টি সিরিজের হার ভুলতে কাল যে জিততেই হবে। যদি তাতে বৃষ্টি হতাশ না করে!

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা