শুক্রবার , ১২ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পদ্মা সেতু নির্মাণের আগেই ফোর লেনের কাজ শেষ হবে

Paris
আগস্ট ১২, ২০১৬ ৭:২৪ অপরাহ্ণ

 

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘পদ্মা সেতু নির্মাণের আগেই হানিফ ফ্লাইওভার থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ফোর লেনের কাজ শেষ হবে।’

আজ শুক্রবার বেলা ১১টায় ঢাকা-মাওয়া মহসড়কের কালিগঞ্জ নতুন সড়ক মোড়ে ফোর লেন কাজের ‘প্রধানমন্ত্রীর উদ্বোধন ফলক’ পরিদর্শন শেষে সাংবাদিকদের সেতুমন্ত্রী এ কথা বলেন।

এ সময় তাঁর সঙ্গে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর  মেজর জেনারেল মো: সিদ্দিকুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল মো: আহসানুল কবীর, লে: কর্নেল নিজাম উদ্দিন আহম্মেদ, সেতু মন্ত্রীর পাবলীক রিলেসন্স অফিসার মো: নাসির উদ্দিন, মো: ওয়ালিয়াদ প্রমুখ।

সেতুমন্ত্রী আরো বলেন, পদ্মা সেতুর দুই পাড়ে সোয়া ৬ হাজার কোটি টাকা ব্যয়ে ৫৫ কিলোমিটা ফোর লেন সড়ক বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্বে সম্পন্ন করা হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামিকাল শনিবার দুপুর ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যামে আনুষ্ঠানিকভাবে এই কাজের শুভ উদ্বোধন করবেন।

প্রকল্প সূত্রে জানা গেছে, ঢাকা, মুন্সীগঞ্জ, মাদারীপুর, ফরিদপুর- এই চার জেলার অভ্যন্তরে ঢাকা-খুলনা সহাসড়কের যাত্রাবাড়ি ইন্টারসেকশন থেকে ইকুরিয়া বাবু বাজার লিংক রোডসহ মাওয়া পর্যন্ত ৩৭ কিলোমিটার এবং মাদারীপুরের পাচচর হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত ২০ কিলোমিটার পাচচর ভাঙ্গা অংশে ধীরগতির যানবাহনের জন্য পৃথক লেনসহ ফোর লেনের কাজ করা হবে। সড়ক জনপথ অধিদপ্তরের অধিনে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন পশ্চিম এবং বাংলাদেশ সেনাবাহিনী।

সূত্র আরো জানায়, এ প্রকল্পে ৬টি ফ্লাইওভার, ৪টি রেলওয়ে ওভার এবং ছোট বড় ৩১টি সেতুর ওপর দিয়ে এই সড়কপথ নির্মিত হবে। এ প্রকল্পের জন্য ২৪.৮৮ হেক্টর ভূমি অধিগ্রহণ করা হয়েছে।

 সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়