শুক্রবার , ২৫ অক্টোবর ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিষেধাজ্ঞা মুক্ত হয়ে নেতৃত্বে ফিরছেন ওয়ার্নার

Paris
অক্টোবর ২৫, ২০২৪ ১২:০০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

অবশেষে ডেভিড ওয়ার্নারের ওপর থেকে নেতৃত্বের নিষেধাজ্ঞা তুলে নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যার ফলে নেতৃত্বে ফেরার সুযোগ তৈরি হয়েছে এই কিংবদন্তির। অবশ্য জাতীয় দল থেকে অবসর নেওয়া ওয়ার্নারকে এখন র্ফ্যাঞ্চাইজি লিগেই নেতৃত্ব দিতে হবে।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে ২০১৮ সালে নেতৃত্বে আজীবনের জন্য নিষিদ্ধ হন ওয়ার্নার। পরে সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ার্নার মাঠে ফিরলেও তার ওপর নেতৃত্বের নিষেধাজ্ঞা বহাল রেখেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে লম্বা সময় ক্রিকেট খেললেও আর তাকে নেতৃত্বে দেখা যায়নি। অবশেষে সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় এখন নেতৃত্বে ফিরতে পারবেন তিনি।

নিষেধাজ্ঞার সার্বিক পর্যালোচনার পর এই রায় দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার স্বাধীন ‘কন্ডাক্ট কমিশন।’ তিন সদস্যের কমিশন সর্বসম্মতিক্রমে একমত হয়েছে যে, নিষেধাজ্ঞা তুলে নেওয়ার মানদণ্ড পূরণ করেছেন ওয়ার্নার।

অবসরের আগে অন্তত আরেক দফা টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করার ইচ্ছা তার ছিল ওয়ার্নারের। যদিও শেষ পর্যন্ত সেটি সম্ভব হয়নি। গত জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন তিনি। তবে আপাতত সান্ত্বনা র্ফ্যাঞ্চাইজি লিগে নেতৃত্ব দিতে পারবেন তিনি।

নেতৃত্বের নিষেধাজ্ঞার এই সময়টায় আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছেন তিনি, বিপিএলে সিলেট থান্ডারের অধিনায়কত্বও করেছেন। কিন্তু অস্ট্রেলিয়ান ক্রিকেটে এই ভূমিকায় আসার সুযোগ তার ছিল না। অবশেষে সেই সুযোগটিই এবার পেতে যাচ্ছেন ওয়ার্নার।

সবঠিক থাকলে আগামী মৌসুম থেকেই বিগ ব্যাশে সিডনি থান্ডারের নেতৃত্ব দেখা যেতে পারে ওয়ার্নারকে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা