শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ধানমন্ডিতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

Paris
সেপ্টেম্বর ২১, ২০২৪ ১০:৪১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

রাজধানীর ধানমন্ডি এলাকায় দিনদুপুরে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। ফুট ওভারব্রিজ থেকে নামার সময় পেছন থেকে তার ওপর হামলা করা হয়। এলোপাতাড়ি মারপিট করে দৌড়ে পালিয়ে যায় হামলাকারী।

শনিবার দুপুরে ধানমন্ডি ২৭ নম্বরে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শেরেবাংলা নগর থানায় লিখিত অভিযোগ করেছেন শায়লা বিথী। তবে শনিবার সন্ধ্যা পর্যন্ত মামলা হয়নি বলে জানা গেছে।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক যুগান্তরকে বলেন, ভুক্তভোগী শায়লা বিথী একটি লিখিত অভিযোগ করেছেন।অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে।অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি।

মামলা হয়েছে কি না- জানতে চাইলে ওসি বলেন, উনি যেভাবে অভিযোগ দিয়েছেন সে আলোকে তো মামলা হবে না। কিছুটা মডিফাই করতে হবে। উনি যদি পুনরায় আসেন আমরা মামলা নেব। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে।

থানায় করা অভিযোগে শায়লা বিথী উল্লে­খ করেন, শনিবার দুপুর ২টা ১০ মিনিটের দিকে মাদার কেয়ার হাসপাতালের সামনের ফুটওভারব্রিজ পার হয়ে নামার সময় সিঁড়িতে অজ্ঞাতনামা এক ব্যক্তি পেছন দিক থেকে তার মাথার চুল ধরে টান দিয়ে টেনে হিঁচড়ে নিচে ফেলে দেয় এবং মারধর করে জখম করে। ওই সময় শায়লা বিথী ডাক চিৎকার করলে অজ্ঞাতনামা ব্যক্তি দৌড়ে চলে যায়।

হামলার শিকার শায়লা বিথি প্রথম বাংলাদেশি নারী হিসেবে ডোলমা খাং পর্বত চূড়ায় আরোহণ করেন। এ ছাড়া বিশ্বের বিভিন্ন মহাদেশের গুরুত্বপূর্ণ চূড়ায় আরোহণ করেছেন তিনি।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী জানান, ধানমন্ডি ২৭ ওভারব্রিজ পার হওয়ার সময় পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে। এতে বিথীর ঠোঁট ফুলে গেছে। এ ছাড়া তার সারা শরীরে আঘাত করা হয়েছে।

এ ঘটনায় রাজধানীর শেরেবাংলা নগর থানায় অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, অপরাধীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে।

শায়লা বিথীর স্বামী কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার তৈমুর ফারুক বলেন, ‘এ ঘটনায় আমার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। কারা, কী উদ্দেশ্যে আমার স্ত্রীর ওপর হামলা করেছে- তা পুলিশকে বের করতে হবে।দুপুর দুইটার পরে দিনের আলোতে এ হামলার দৃশ্য নিশ্চয়ই সিসিটিভিতে রেকর্ড আছে। ফলে অপরাধীদের শনাক্ত করা কঠিন হওয়ার কথা না।

এর আগে গত ৫ আগস্ট সিরাজগঞ্জের খোকশাবাড়িতে তৈমুর ফারুকের বাড়িতে সন্ত্রাসী হামলা চালায় দুর্বৃত্তরা। হামলার সময় তৈমুর বাড়িতে না থাকলেও তার পরিবারের সদস্যরা বাড়িতে অবস্থান করছিলেন। সেদিন বেলা তিনটার পর ৪০-৫০ জনের একদল সন্ত্রাসী তৈমুরের গ্রামের বাড়িতে হামলা চালায়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়