বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর

Paris
অক্টোবর ৯, ২০২৪ ৮:১৮ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দেশের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের বিশেষ নজর রয়েছে। এ লক্ষ্যে ইতোমধ্যে দুটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। একটি বাণিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আওতায় এবং অন্যটি জেলা পর্যায়। জেলা পর্যায়ে দুজন শিক্ষার্থী প্রতিনিধিসহ ১০ সদস্যের একটি টিম কাজ করবে। এছাড়াও সাড়ে ৪ কোটি ডিম আমদানির জন্য ইতোমধ্যে ৭টি প্রতিষ্ঠানকে অনুমতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস উইং আয়োজিত বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি অপূর্ব জাহাঙ্গীর।

তিনি বলেন, আসন্ন দুর্গা উৎসবের নিরাপত্তায় সব ধরনের ব্যবস্থা নিয়েছে সরকার। পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টহল, তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়ানো এবং গোয়েন্দা সংস্থাগুলো কাজ করবে। শুধু পূজার জন্যই জরুরি সেবায় বিশেষ টিম কাজ করবে। এছাড়াও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত ত্যাগের ব্যাপারে কোনো তথ্য সরকারের কাছে নেই। বিফ্রিংয়ে প্রধান উপদেষ্টার প্রেস সেক্রেটারি শফিকুল আলম এবং আরেকজন ডেপুটি প্রেস সেক্রেটারি আবুল কালাম আজাদ মজুমদার উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে অপূর্ব জাহাঙ্গীর বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত ত্যাগের ব্যাপারে কোনো তথ্য এখন পর্যন্ত সরকারের কাছে নেই। এ ব্যাপারে ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় কথা বলেছে। আরেক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে দুটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। একটি বাণিজ্য মন্ত্রণালয় ও ভোক্তা অধিকার মিলে। আরেকটি টাস্কফোর্স জেলা পর্যায়ে গঠন করা হয়েছে। তারা সবাই বাজার পরিস্থিতি সার্বক্ষণিক মনিটরিং করছে। আমরা আশা করছি, খুব তাড়াতাড়ি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চলে আসবে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়