বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুবাইয়ে সাকিব, সরকারের সবুজ সংকেতের অপেক্ষা

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ১০:২০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়ে এখন দুবাইয়ে অবস্থান করছেন সাকিব আল হাসান। দুবাই থেকে আজ বিকেলের ফ্লাইটে রাতে ঢাকায় আসার কথা তারকা এই অলরাউন্ডারের। তবে সেটি নিয়ে এখন দেখা দিয়েছে শঙ্কা। সরকারের সবুজ সংকেত পেলেই দেশের বিমানে চরবেন সাকিব।

বর্তমানে দুবাইয়ে অবস্থানরত সাকিবকে জানানো হয়েছে, পরবর্তী সিদ্ধান্ত না জানানো পর্যন্ত তিনি যেন সেখানেই অবস্থান করেন। জানা গেছে, সরকারি পর্যায় থেকেই তাকে এই বার্তা দেওয়া হয়েছে। সাকিব এখন সেই পরবর্তী নির্দেশের অপেক্ষাতেই রয়েছেন।

অবশ্য এমনিতেও দুবাইয়ে লম্বা সময় ট্রানজিট ছিল সাকিবের। গতকাল দুবাই পৌঁছালেও তার ঢাকায় আসার ফ্লাইট আজ স্থানীয় সময় বিকেল পাঁচটার দিকে। ঢাকায় পৌঁছানোর কথা আজ রাত ১১টার পর। কাজেই আজ বিকেল পর্যন্ত তাকে এমনিতেই দুবাই থাকতে হতো। তবে এখন সমস্যা হয়ে দাঁড়িয়েছে সরকারি সিদ্ধান্ত। যা নিয়েই এখন ভাবতে হচ্ছে সাকিবকে।

এদিকে সাকিবকে নিরাপত্তা দেওয়া নিয়ে কয়েক দফা আলোচনা হয়েছে বিসিবি ও সরকার পর্যায়ে। সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়ার পরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে রাখা হয়েছে তাকে। তবে সাকিবকে নিয়ে নিরাপত্তা শঙ্কা দূর হয়নি।

গত কয়েকদিন ধরেই মিরপুরে শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছেন, দেয়াললিখন লিখেছেন। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়েও তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সাকিবকে যেন দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে না দেওয়া হয়, সে দাবি নিয়ে আজকেও একটি পক্ষের স্মারকলিপি নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে যাওয়ার কথা।

এই অবস্থায় সাকিবকে দেশে না ফেরানোর ব্যাপারে চাপ আছে সরকার ও বিসিবির ওপরও। সব মিলিয়েই তাই সাকিবকে নিয়ে ভাবতে হচ্ছে। এখন দেখার অপেক্ষা দুবাই থেকে সাকিব দেশে ফিরেন কিনা। আর ফিরলেও কি অপেক্ষা করছে তার জন্য।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা