বুধবার , ৯ অক্টোবর ২০২৪ | ২৪শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দুবাইতে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালের গুঞ্জন, যা বলছে পিসিবি

Paris
অক্টোবর ৯, ২০২৪ ১২:৫৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:
দীর্ঘ সময় পর কোনো আইসিসি ইভেন্ট বসতে যাচ্ছে পাকিস্তানে। তবে সেই চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন নিয়ে নাটকীয়তার শেষ কোথায়, সেই প্রশ্নের উত্তর মিলছে না। মূলত রাজনৈতিক বৈরিতার কারণে দেশটিতে গিয়ে ভারতীয় দলের খেলতে না চাওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে। এরই মাঝে খবর বেরিয়েছে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির আসর পাকিস্তানের মাটিতে হলেও, ফাইনাল হবে দুবাইয়ে। সেই গুঞ্জন অবশ্য উড়িয়ে দিয়েছে পিসিবি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাবনা অনুযায়ী লাহারে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল। তবে ভারত ফাইনালে উঠলে শিরোপা নির্ধারণী ম্যাচটি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে হবে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ। পরে সেই খবর বিশ্ব ক্রিকেটে বেশ আলোচনার জন্ম দেয়। যা দেখে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছে বাবর-শাহিন আফ্রিদিদের বোর্ড।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদনটি বলছে, শোনা যাচ্ছে ফাইনালের জন্য লাহোরকে চূড়ান্ত ভেন্যু হিসেবে নামকরণ করা হলেও, ভারত ফাইনালে উঠলে ম্যাচটি হতে পারে দুবাইতে। যদি এমনটা হয় তাহলে এটি একটি অভূতপূর্ব পরিস্থিতির হতে পারে। তেমন কিছু ঘটলে ফাইনালের জন্য ভেন্যু নির্ধারণ করা হবে ম্যাচের তিনদিন আগে, অর্থাৎ ৬ মার্চ। কোন ভেন্যুতে ফাইনাল খেলা হবে তা নিয়ে দল ও কর্মকর্তাদের পাশাপাশি ভক্তদের মধ্যেও বিভ্রান্তি থাকবে, কারণ দুটি ভেন্যুতেই প্রস্তুতি নিতে হবে।

তবে এমন দাবি উড়িয়ে দিয়েছে পিসিবি। সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তান এক পিসিবি কর্মকর্তার বরাতে জানিয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল পাকিস্তানের বাইরে সরিয়ে নেওয়া নিয়ে সেই প্রতিবেদনটি ছড়িয়েছে, তার কোনো সত্যতা নেই। আমরা টুর্নামেন্টের সকল প্রস্তুতি সম্পন্ন করতে যাচ্ছি এবং পাকিস্তানের মাটিতে স্মরণীয় একটি আসর বসবে বলে আমরা আশাবাদী।

আসন্ন টুর্নামেন্টটির জন্য ইতোমধ্যে পিসিবি বেশ কয়েকটি ভেন্যু নতুন করে সংস্কার করছে। যেখানে স্টেডিয়ামের আধুনিকায়নের পাশাপাশি দর্শক ধারণক্ষমতা বৃদ্ধিতে রাখা হয়েছে বড় অঙ্কের বরাদ্দ। এর আগে প্রস্তাবিত সময় অনুযায়ী– আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। ফাইনালের জন্য ১০ মার্চও রিজার্ভ ডে রাখা হবে। পিসিবির পাঠানো সূচি আইসিসি অনুমোদন দিলে ‘এ’ গ্রুপে পাকিস্তানের সঙ্গে থাকবে বাংলাদেশ, ভারত ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রপের প্রতিযোগী অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান।

তবে পাকিস্তানে গিয়ে ভারতের খেলার ব্যাপারে এখনও চূড়ান্ত ঘোষণা আসেনি। যদিও কয়েকদিন আগে পিসিবি সভাপতি মহসিন নাকভি আশা প্রকাশ করেছেন যে, রোহিত শর্মার দল তাদের দেশে গিয়ে টুর্নামেন্টটিতে অংশ নেবে। পাকিস্তানের তিনটি (করাচি, লাহোর ও রাওয়ালপিন্ডি) শহরে হবে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচগুলো। এর মধ্যে ফাইনালসহ টুর্নামেন্টের সাতটি ম্যাচ লাহোরে হওয়ার কথা রয়েছে।

 

সর্বশেষ - খেলা