বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ট্রাম্পকে ফ্যাসিস্ট আখ্যা কমালার, বললেন— নিরাপত্তার জন্য বিপজ্জনক

Paris
অক্টোবর ২৪, ২০২৪ ১:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের জন্য বাকি আর মাত্র দুই সপ্তাহ। দুই প্রার্থী বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমালা হ্যারিস ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রচারণায় ব্যস্ত। উভয় প্রার্থীই প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

আর এর মধ্যেই সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফ্যাসিস্ট আখ্যা দিয়েছেন কমালা হ্যারিস। তিনি বলেছেন, তিনি ট্রাম্পকে ফ্যাসিস্ট বলে বিশ্বাস করেন। অবশ্য হ্যারিসের এই মন্তব্যের পাল্টা জবাবও দিয়েছেন ট্রাম্প।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের একটি অনুষ্ঠানে কথা বলার সময় ডোনাল্ড ট্রাম্পকে ফ্যাসিস্ট বলে বিশ্বাস করার কথা বলেছেন ডেমোক্র্যাট প্রার্থী কমালা হ্যারিস।

অনুষ্ঠানে কমালাকে জিজ্ঞাসা করা হয়েছিল, আপনি কি বিশ্বাস করেন, ট্রাম্প একজন ফ্যাসিস্ট? জবাবে তিনি বলেন, “হ্যাঁ, আমি বিশ্বাস করি”। বিশেষ করে ট্রাম্প হিটলারের প্রশংসা করেন এই রিপোর্ট সামনে আসার পর তিনি ট্রাম্পকে ফ্যাসিস্ট বলে বিশ্বাস করেন বলে হ্যারিস জানিয়েছেন।

তিনি বলেছেন, যেসব মানুষ ট্রাম্পকে সবচেয়ে ভালো করে জানেন, তাদের কথাই বিশ্বাস করা উচিত। এমনকি ট্রাম্প নিরাপত্তার জন্য বিপজ্জনক বলেও মন্তব্য করেছেন হ্যারিস।

ট্রাম্পের আমলের জাতীয় নিরাপত্তা পরামর্শদাতা, ভাইস প্রেসিডেন্ট-সহ অনেকের কথা উদ্ধৃত করে হ্যারিস বলেছেন, তারা স্পষ্টভাবে বলেছেন— ট্রাম্প মার্কিন সংবিধান অবমাননার জন্য দায়ী। তারা বলেছেন, ট্রাম্পকে আর প্রেসিডেন্ট করা উচিত নয়।

হ্যারিস বলেন, “আমি বিশ্বাস করি, যুক্তরাষ্ট্রের নিরাপত্তা ও কল্যাণের ক্ষেত্রে ট্রাম্প বিপজ্জনক।”

আরেক মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসে প্রকাশিত একটি রিপোর্টে বলা হয়েছে, ট্রাম্পের সময় দীর্ঘদিন ধরে চিফ অব আর্মি স্টাফের পদে থাকা জন কেলি বলেছেন, ট্রাম্প প্রেসিডেন্ট থাকার সময় হিটলারের খোলাখুলি প্রশংসা করতেন।

তিনি (ট্রাম্প) বলতেন, হিটলার অনেক ভালো কাজও করেছেন। হিটলারের যেমন সেনানায়ক ছিল, তেমনই সেনানায়ক দরকার বলে তিনি মনে করতেন।

এদিকে ট্রাম্পকে ফ্যাসিস্ট আখ্যা দিয়ে কমালা হ্যারিসের মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট। তিনি কমালাকে ‘বিকৃত মনের’ বলেও আখ্যা দেন।

নিজের ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ট্রাম্প বলেন, “তিনি ক্রমবর্ধমানভাবে তার বাগাড়ম্বরপূর্ণ বক্তৃতা দিচ্ছেন, আমাকে এডলফ হিটলার বলে ডাকছেন এবং অন্য কিছুও যা তার বিকৃত মনে আসছে।”

ট্রাম্প হ্যারিসকে “কমরেড কমলা হ্যারিস” হিসাবে উল্লেখ করেন এবং তাকে “গণতন্ত্রের জন্য হুমকি” হিসাবেও বর্ণনা করেছেন।

 

সর্বশেষ - আন্তর্জাতিক