সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে আছেন জ্যোতিও

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১০:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

দক্ষিণ আফ্রিকাকে ৩২ রানে হারিয়ে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের অপূর্ণতা ঘুচিয়েছে নিউজিল্যান্ডের মেয়েরা। শ্রেষ্ঠত্বের মঞ্চে কিউইরা দাপট দেখালেও বিশ্বকাপের একাদশে আধিপত্য দেখিয়েছে প্রোটিয়ারা।

বাংলাদেশ থেকে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের একাদশে জায়গা করে নিয়েছেন শুধু নিগার সুলতানা জ্যোতি। আসলে বলার মতো পারফরম্যান্স বাংলাদেশের অধিনায়কই শুধু করেছন।

বিশ্বকাপের এক জায়গায় তো তিনি শীর্ষেও। ব্যাটিংয়ে ১০৪ রানের পাশাপাশি গ্লাভস হাতে ১ ক্যাচ ৬টি স্ট্যাম্পিং করেছেন উইকেটরক্ষক ব্যাটার। তার চেয়ে বেশি ডিসমিশাল আর কোনো ‍উইকেটরক্ষকের নেই। তাই বলা যায়, পারফরম্যান্সের স্বীকৃতিই পেয়েছেন জ্যোতি।

তার জায়গা পাওয়ার টুর্নামেন্টটিতে দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ।
একাদশে সবচেয়ে বেশি ক্রিকেটার জায়গা পেয়েছে দক্ষিণ আফ্রিকার। তিনজন ক্রিকেটার দুর্দান্ত পারফরম্যান্সের ফল পেয়েছেন। দলটির অধিনায়ক লরা ভলভার্ট টুর্নামেন্টের সেরা একাদশের নেতৃত্ব পেয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজের মতো সমান দুইজন একাদশে আছে চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের। অবশ্য দ্বাদশ খেলোয়াড় হিসেবে কিউইদের আরও একজন আছে। আর একাদশের বাকি তিনজন হচ্ছেন-ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের।
২০২৪ নারী বিশ্বকাপের সেরা একাদশ-

লরা ভলভার্ট, দক্ষিণ আফ্রিকা (অধিনায়ক), তাজমিন ব্রিটস (দক্ষিণ আফ্রিকা), ড্যানি ওয়াইট-হজ (ইংল্যান্ড), অ্যামেলিয়া কার (নিউজিল্যান্ড), হারমানপ্রীত কৌর (ভারত), ডিয়ান্ড্রা ডটিন (ওয়েস্ট ইন্ডিজ), নিগার সুলতানা (বাংলাদেশ), অ্যাফি ফ্লেচার, ওয়েস্ট ইন্ডিজ রোজমেরি মেয়ার (নিউজিল্যান্ড), মেগান শুট (অস্ট্রেলিয়া), ননকুলুলেকো এমলাবা (দক্ষিণ আফ্রিকা)। দ্বাদশ খেলোয়াড় ইডেন কারসন (নিউজিল্যান্ড)

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা