সোমবার , ২৫ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ঝিনাইদহে হত্যা মামলায় ৬ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

Paris
জুলাই ২৫, ২০১৬ ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক,ঝিনাইদহ:
ঝিনাইদহে তোফাজ্জেল হোসেন হত্যা মামলার রায়ে আজ বিকাল ৫ টার দিকে ৬ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে। ঝিনাইদহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর বিচারক সানা মোহাম্মদ মাহরুফ হোসেন এ রায় প্রদান করেন।
১৯৯৩ সালের ২৩ জানুয়ারী এ হত্যা মামলা থেকে আসামীরা খালাসপ্রাপ্ত হয়েছিলেন। উচ্চ আদালতে বাদীর রিভিশন মামলার প্রেক্ষিতে পুনঃবিচারে আদালত এ রায় প্রদান করেন।

 
যাবজ্জীবন প্রাপ্ত আসামীরা হলেন ঝিনাইদহ সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের খেলাফৎ হোসেন, বেলায়েত হোসেন, কবির মিয়া, বশির উদ্দীন, ইউনুস আলী ও লাড্ডু মিয়া। রায়ে ৮ আসামীকে বেকসুর খালাস প্রদান করা হয়।

 
কোর্ট ইন্সপেক্টর আশরাকুল বারী সিল্কসিটি নিউজকে জানান, ১৯৯১ সালের ৭ জুন সদর উপজেলার ঘোড়ামারা গ্রামের মৃত সায়েম আরীর ছেলে তোফাজ্জেল হোসেন নামে এক ব্যক্তিকে হত্যা করা হয়। নিহতের ভাই মতলেব হোসেন বাদী হয়ে ঘটনার পর দিন ঝিনাইদহ সদর থানায় ১৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে পুলিশ ১৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জসিট প্রদান করেন।

 
১৮ জনের সাক্ষ্য প্রমানের ভিত্তিত্বে ১৯৯৩ সালের ২৩ জানুয়ারী তৎকালীন ঝিনাইদহের অতিরিক্ত জেলা জজ মাহবুবুর রহমান আসামীদের বেকসুর খালাস দেন।

 
বাদী আসামী খালাসের বিরুদ্ধে উচ্চ আদালতে রিভিশন (১৬৯৬/৯৩ নং) করেন। উচ্চ আদালত মামলাটি পুন বিচারের জন্য রায় দেন। এরপর আসামীরা রিভিশিন আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে লিভ টু আপিল (১৩২/২০০৫ নং) করেন। সেখানেও হাইকোর্টের আদেশ বহাল থাকে।

 
এরপর ২০০৭ সালের ১১ ডিসেম্বর উচ্চ আদালত থেকে পুনঃ বিচারের জন্য হত্যা মামলাটি ঝিনাইদহের জজ আদালতে পাঠিয়ে দেয়।

 
রাষ্ট্র পক্ষের আইনজীবী এ্যাড. ইসমাইল হোসেন জানান, বিজ্ঞ আদালতের বিচারক উভয় পক্ষের শুনানী শেষে আজ বিকালে ৬ জনকে যাবজ্জীবন ও ৮ জনকে এই মামলা থেকে বেকসুর খালাস দেন।

 
আসামী পক্ষের আইনজীবী এ্যাড. রজব আলী জানান, তারা এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন।

স/শ

সর্বশেষ - জাতীয়