সোমবার , ১৯ আগস্ট ২০২৪ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে সীমান্তে ৫ ভারতীয় গরু চোরাকারবারী আটক, অস্ত্রসহ ৩ গরু জব্দ

Paris
আগস্ট ১৯, ২০২৪ ১২:২৩ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকায় টহলের সময় ভারতীয় গরু চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা। রোববার (১৮ আগস্ট) খুব ভোরে ৫ জন ভারতীয় গরু চোরাকারবারীকে আটক করে ৫৩ বিজিবি। দেশীয় অস্ত্রসহ গরু জব্দ।

আটককৃতরা ভারতীয় গরু চোরাকারবারীরা হলো- ভারতের মুর্শিদাবাদ জেলার মেনাউলের ছেলে ওলিল মহালদার (১৮), বাইতুল মহালদারের ছেলে রনি মহালদার (১৭), রতন সিংহের ছেলে দ্বীপ সিংহ (২৩), আলেক শেখের ছেলে আসলাম শেখ (১৮) এবং মৃত রফিকুল ইসলামের ছেলে সারফরাজ ইসলাম (১৮)।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন ৫৩ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো. মনির-উজ-জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে রোববার রাতে বিজিবি’র মিডিয়া উইং থেকে এক প্রেস বিজ্ঞপ্তীর মাধ্যমে জানান, নিয়মিত টহলের অংশ হিসেবে শনিবার (১৭ আগস্ট) দিবাগত গভীর রাতে ব্যাটালিয়নের রঘুনাথপুর বিওপি’র সদস্যরা ভারত হতে ৩ টি নৌকা বাংলাদেশের পদ্মা নদীর ৪শত গজ অভ্যন্তরে প্রবেশ করতে দেখলে তাদের চ্যালেঞ্জ করে। এ সময় ১টি নৌকা পালাতে সক্ষম হলেও বাকি দুটি নৌকায় অবস্থানরতরা দেশীয় দা বা হাঁসুয়া দিয়ে বিজিবি সদস্যদের আক্রমন করতে আসলে বিজিবি সদস্যরা উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশ মান্য করে কোন প্রকার আগ্নেয়াস্ত্র ব্যবহার না করেই তাদের আটক করে। এ সময় দেশীয় অস্ত্রসহ ৩টি ভারতীয় গরু ও ২টি নৌকা জব্দ করা হয়।

চোরাকারবারীদের ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়াসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে এবং বিএসএফকে প্রতিবাদলিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান অধিনায়ক।

সর্বশেষ - রাজশাহীর খবর