শনিবার , ৩ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থী-অভিভাবকদের গণমিছিল ও সমাবেশ  

Paris
আগস্ট ৩, ২০২৪ ৯:৫৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে কোটা সংস্কার আন্দোলন ঘিরে শিক্ষার্থীদের নিহত হবার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারসহ ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এ সময় অভিভাবকরাও তাদেও সাথে একাত্মতা ঘোষণা করে মিছিল ও সমাবেশে যোগদান করেন। শনিবার বিকেলে জেলা শহরের বাতেন খাঁর মোড় থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়।

পরে বিক্ষোভ মিছিলটি জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ও সমাবেশ শেষ হয় সন্ধ্যা ৬ টায়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ও সর্বাত্বক অসহযোগ আন্দোলনের সমর্থনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে অংশ নেয় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিকেল সাড়ে ৩ টায় শুরু হওয়া বিক্ষোভ মিছিল পৌর এলাকার বাতেন খাঁর মোড় থেকে শুরু হয়ে নিমতলা, বড় ইন্দারা মোড়, ক্লাব সুপার মার্কেট, কোর্ট চত্বর, অক্ট্রয় মোড় ঘুরে বিশ্বরোড মোড়ে গিয়ে সমাবেশ করে। এ সময় প্রায় ২ ঘন্টা শিক্ষার্থীরা সড়কে অবস্থান নেয় এবং নানা রকম শ্লোগাণ দিতে থাকে। এতে শিক্ষার্থী ও অভিভাবকদের জনসমুদ্রে পরিণত হয় চারপাশ।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাস্তায় বসে আন্দোলন করার কারণে মহাসড়কের উভয় পাশে শতশত যানবাহন আটকা পড়ে ও যানজটের সৃষ্টি হয়। এ সময় কোটা সংস্কার আন্দোলন ঘিরে শিক্ষার্থীদের নিহত হবার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচারসহ ৯ দফা দাবিতে শ্লোগান দেয় শিক্ষার্থীরা। আর দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

সর্বশেষ - রাজশাহীর খবর