রবিবার , ১৪ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

গায়কোয়াড়ের চিকিৎসায় ১ কোটি রুপি দিচ্ছে বিসিসিআই

Paris
জুলাই ১৪, ২০২৪ ১০:৪৯ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :
ভারতের ক্রিকেটে প্রথম বৈশ্বিক সাফল্য এসেছিল কপিল দেবের হাত ধরে। ১৯৮৩ এর বিশ্বকাপে অধিনায়ক হয়ে উপমহাদেশের দেশটিকে এনে দিয়েছিলেন বিশ্বকাপের শিরোপা। এখনও যার কারণে ভারত কৃতজ্ঞ তাদের গ্রেট কপিলের প্রতি। এবার সেই কপিল দেবের অনুরোধেই ক্যানসার আক্রান্ত সাবেক ভারতীয় ব্যাটসম্যান অংশুমান গায়কোয়াড়ের চিকিৎসা সহায়তা করছে ভারত।

লন্ডনে চিকিৎসারত এই ব্যাটারের জন্য ১ কোটি রুপি (প্রায় ১ কোটি ৪০ লাখ টাকা) দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ব্লাড ক্যানসারে আক্রান্ত সাবেক ব্যাটসম্যান ও কোচ গায়কোয়াড় ১৯৭৫ থেকে ১৯৮৭ সালের মধ্যে ভারতের হয়ে ৪০টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেছেন। পরবর্তী সময়ে ভারত জাতীয় দলের নির্বাচক ও কোচও হয়েছিলেন।

গায়কোয়াড়কে সহায়তা করার ঘোষণা দিয়ে বিসিসিআই এক বিবৃতিতে বলেছে, ‘জয় শাহ (বিসিসিআইয়ের সেক্রেটারি) বিসিসিআইকে অবিলম্বে ক্যানসারের সঙ্গে লড়াই করা অংশুমান গায়কোয়াড়ের আর্থিক সহায়তায় ১ কোটি রুপি দেওয়ার নির্দেশনা দিয়েছেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘গায়কোয়াড়ের পরিস্থিতি সম্বন্ধে জানতে তার পরিবারের সঙ্গে শাহ কথা বলেছেন এবং সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এই সংকটাপূর্ণ মুহূর্তে বোর্ড গায়কোয়াড়ের পরিবারের সঙ্গে আছে। গায়কোয়াড়ের দ্রুত সেরে উঠতে প্রয়োজনীয় সবকিছুই করা হবে। গায়কোয়াড়ের উন্নতি বিসিসিআই পর্যবেক্ষণ করবে এবং তিনি এ পরিস্থিতি থেকে ভালোভাবে বেরিয়ে আসবেন বলে আত্মবিশ্বাসী।’

ভারতের সাবেক এই খেলোয়াড় ও কোচ এক বছরের বেশি সময় ধরে ব্লাড ক্যানসারে আক্রান্ত। সম্প্রতি তাকে দেখতে লন্ডনে গিয়েছিলেন সাবেক সতীর্থ সন্দীপ পাতিল। সেখান থেকে ফিরে এসে জানান, লন্ডনে চিকিৎসা ব্যয় বহন করা গায়কোয়াড়ের পরিবারের জন্য কঠিন হয়ে দাঁড়িয়েছে। এরপরেই কপিল দেব গায়কোয়াড়ের চিকিৎসায় নিজের পেনশনের টাকা পাঠানোর প্রস্তাব করেন। শেষ পর্যন্ত অবশ্য এগিয়ে এসেছে বিসিসিআই।

সর্বশেষ - খেলা