রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ক্লাবের ভুলে ভূটানে খেলতে পারলেন না সাবিনা

Paris
আগস্ট ২৫, ২০২৪ ৯:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভূটানের ক্লাব রয়েল থিম্পু কলেজের হয়ে এএফসি চ্যাম্পিয়নস লিগে খেলতে সেদেশে গেছেন বাংলাদেশের চার ফুটবলার; সাবিনা খাতুন, মারিয়া মান্দা, ঋতুপর্ণা চাকমা ও মনিকা চাকমা। আজ সন্ধ্যায় ইরানের বাম খাতুন ফুটবল ক্লাবের বিপক্ষে কোয়ালিফায়ারের প্রথম ম্যাচও খেলেছে দলটি। তবে এই ম্যাচে খেলা হয়নি বাংলাদেশ অধিনায়ক সাবিনার। রেজিস্ট্রেশন জটিলতায় তাঁকে খেলাতে পারেনি ক্লাবটি।

তবে বাকি তিন জনের খেলতে কোনো সমস্যা হয়নি। কারণ তাঁরা এর আগে কখনো বাইরের লিগে খেলেননি। ফলে আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলতে ছাড়পত্রের দরকার পড়েনি।সাবিনা সবশেষ ভারতের লিগে কিকস্টার্টের হয়ে খেলেছিলেন।

মেয়েদের চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে সাবিনার জন্য ভারতীয় ক্লাব থেকে অনাপত্তিপত্র প্রয়োজন ছিল রেজিস্ট্রেশনের জন্য। কিন্তু ভূটানের ক্লাবটি সে বিষয়ে অবগত ছিল না। রেজিস্ট্রেশনের শেষ সময় ছিল ১৫ আগস্ট। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে অনাপত্তিপত্র এনে রেজিস্ট্রেশন করাতে পারেনি।
ভূটান থেকে কালের কণ্ঠকে সাবিনা বলেছেন,’রেজিস্ট্রেশনের বিষয়টি তো ক্লাব দেখাশোনা করে। নির্ধারিত সময়ে রেজিস্ট্রেশন হয়নি বলেই আজ খেলতে পারিনি। পরের ম্যাচে যাতে খেলতে পারি সেটা নিয়ে কাজ করছে। তবে সম্ভব হবে বলে মনে হয় না। এখন কিছু করার নেই।

ওরা এবারই প্রথম বিদেশি খেলোয়াড় নিয়েছে। খুব বেশি জানাশোনা নেই। এ নিয়ে আমার কাছে দুঃখ প্রকাশ করেছে।’সময় পেড়িয়ে যাওয়ায় এখন সাবিনার আক্ষরিক অর্থে দ্বিতীয় ম্যাচেও খেলা হবে না। ২৮ আগস্ট তাদের প্রতিপক্ষ হংকংয়ের কিচে স্পোর্টস ক্লাব। রয়েল থিম্পু কলেজ সাবিনার রেজিস্ট্রেশনের কাজ চলমান রাখলেও সেটা কার্যকর না হওয়ার সম্ভাবনাই বেশি।

টুর্নামেন্টের বাছাইয়ের প্রথম ম্যাচেই বাম খাতুন ফুটবল ক্লাবের কাছে ২-১ গোলে হেরেছে রয়েল থিম্পু কলেজ। ভূটানের ক্লাবটির হয়ে একমাত্র গোলটি এসেছে বাংলাদেশের মিডফিল্ডার ঋতুপর্ণা চাকমার পা থেকে।

 

সূত্র: কালের কণ্ঠ

 

সর্বশেষ - খেলা