শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোনো কৃষি পণ্য ছাড়াই রাজশাহী থেকে প্রথম দিন ছেড়ে গেল বিশেষ ট্রেন

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ৪:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী ও চাঁপাইনবাগঞ্জে প্রথম দিনে কোন কৃষিপণ্য ছাড়াই ছেড়ে গেছে কম খরচে দেশের বিভিন্ন প্রান্তের কৃষিপণ্য পৌঁছে দেওয়ায় বিশেষ ট্রেন।আজ থেকে নতুন করে চালু হওয়া এ ট্রেনটি বেলা এগারটা ৪০ মিনিটে রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। রেলের দায়িত্বরতরা বলছেন, সকাল ৯টা ৪৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে কৃষিপণ্যেবাহী ট্রেনটি। পরে রাজশাহী রেল স্টেশনে এসে পৌঁছায় সোয়া এগারটায়।

শুরুতে রাজশাহী পর্যন্ত ৫টি স্টেশনে সবজি নেয়ার জন্য থামলেও কোনো প্রকার সবজি উঠায়নি কেউ। তবে কিছু মুরগির ডিমের খাঁচি নেওয়া হয়েছে।

ফলে কৃষিপণ্য না থাকায় এই বিশেষ এই ট্রেনটি খালি যেতে দেখা গেছে। প্রতিদিন পণ্যবাহী এ ট্রেনের ৫ টি বগির মধ্যে ১২০ টন পণ্য আনা-নেয়ার সুবিধা থাকবে। কেজি প্রতি সবজি বা কৃষিপণ্য চাঁপাইনবাবগঞ্জ থেকে ১ টাকা ৩০ পয়সা এবং রাজশাহী থেকে সর্বোচ্চ ১ টাকা ১৮ পয়সা পড়বে ঢাকায় পৌঁছানোর খরচ ।

সপ্তাহে একদিন শনিবার চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী হয়ে ১৪টি স্টেশন থেকে পণ্য নিয়ে ঢাকায় পৌঁছাবে এই কৃষি ট্রেন। পণ্য না থাকার বিষয়ে রেলের কর্মকর্তারা বলছেন, তারা প্রচারণা চালালেও পরিবহনে আশানুরূপ সাড়া মেলেনি। তাই আগামীতে বিভিন্ন উদ্যেগ গ্রহণ করে ভালো সাড়া পাওয়া যাবে।

পশ্চিমাঞ্চল রেলের সহাকারী বাণিজ্যিক বর্মকর্তা একেএম নুরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

স.আর

সর্বশেষ - রাজশাহীর খবর