শনিবার , ১২ অক্টোবর ২০২৪ | ২৮শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কোন ষড়যন্ত্রই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না: জি এম কাদের

Paris
অক্টোবর ১২, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, সনাতন ধর্ম মতে, “দুষ্টের দমন আর শিষ্টের পালন” এর প্রত্যাশায় শারদীয় দুর্গাপূজায় উৎসব-আনন্দে আরাধনা করেন সনাতন ধর্ম্বাবলম্বীরা। সমাজের অন্যায়, অবিচার, অশুভ এবং অশুর শক্তি দমনে প্রার্থণা করেন তারা।

শনিবার (১২ অক্টোবর) শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেয়া বাণীতে গোলাম মোহাম্মদ কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু হিন্দু সম্প্রদায় নয়, সার্বজনীন দুর্গা উৎসবে এদেশের মুসলিম-বৌদ্ধ ও খৃষ্টান সম্প্রদায়ও অংশ নিয়ে সম্প্রীতির এক অনন্য দৃষ্টান্ত স্থাপণ করেছে। কোন ষড়যন্ত্রই আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না।
তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ জন্মাষ্ঠমীর শুভ দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করেন। পল্লীবন্ধু প্রতিষ্ঠা করেছিলেন হিন্দু কল্যাণ ট্রাস্ট। যোগ্যতার ভিত্তিতে সকল ধর্মাবলম্বীদের সরকারি চাকরিতে প্রবেশাধিকার নিশ্চিত করেছিলেন তিনি। এছাড়া, প্রতিটি পূজা-পার্বণ, মন্দির নির্মাণ ও মন্দির সংস্কারে পল্লীবন্ধুর আন্তরিক সহায়তা ছিলো সর্বজনবিদিত।

শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল সনাতন ধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান গোলাম মোহাম্মদ কাদের। বাঙালী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এই উৎসবে বিশ্বের সকল সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা জানান তিনি।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - রাজনীতি