শনিবার , ৫ অক্টোবর ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে দেশে বেকারত্ব হ্রাস পাবে’

Paris
অক্টোবর ৫, ২০২৪ ৮:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রকৌশলী মো. রকিব উল্লাহ বলেছেন, কারিগরি শিক্ষায় শিক্ষিত হলে দেশে বেকারত্ব হ্রাস পাবে এবং জাতি হবে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ।

শনিবার (৫ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলায় দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ে কারিগরি শিক্ষার প্রসার ও এনরোলমেন্ট বৃদ্ধিমূলক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান মো. রকিব উল্লাহ বলেন, দেশের বিপুল জনগোষ্ঠীকে জনশক্তিতে রূপান্তরের অন্যতম মাধ্যম হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা। দেশে যে পরিমাণ শিক্ষিত বেকার যুবক চাকরির খুঁজে বেড়াচ্ছে, তাদের কারিগরি জ্ঞান থাকলে দেশ-বিদেশে চাকরির সুযোগ পেয়ে আত্মনির্ভরশীল হতে পারত।

এ জন্য বর্তমান প্রেক্ষাপটে স্কুলপড়ুয়া শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে।
দরিকান্দি বাড্ডা আছমাতুন্নেছা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঞ্ছারামপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের চিফ ইন্সট্রাক্টর (ইলেকট্রিক্যাল) মো. আমান উল্লাহ, অভিভাবক সদস্য আব্দুর রহমান, আব্দুল অদুদ মোল্লাহ, মো. আমির হোসেন, সিনিয়র শিক্ষক মো. নাছির উদ্দিন, জাহাঙ্গীর হোসেন চৌধুরী, এজাজ আহমেদ, আব্দুর রহমান, আমান উল্লাহ, খবীর উদ্দিন এবং সোহেল আহমেদসহ শিক্ষক শিক্ষিকা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়