শুক্রবার , ১৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাউন্সিলের পর বিএনপির স্থায়ী কমিটির প্রথম বৈঠক

Paris
আগস্ট ১৯, ২০১৬ ৮:০৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিএনপির কাউন্সিলের পর গঠিত স্থায়ী কমিটির প্রথমবারের মতো বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে সাংগঠনিক কাঠামোকে আরো মজবুতকরণ ও দেশের বর্তমান পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে।

 

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সভাপতিত্বে বৃহস্পতিবার রাত সোয়া ৯টা থেকে রাত ১১টা পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে সাংগঠনিক বিষয় নিয়েই আলোচনা হয়েছে। মূলত বর্তমান রাজনৈতিক পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ এবং নবগঠিত কমিটি থেকে বাদ পড়াদের স্থান দেওয়া যায় কিনা এসব বিষয়কে প্রাধান্য দিয়ে আলোচনা হয়েছে। এক্ষেত্রে দলের ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা, জেলা ও মহানগর কমিটির কাঠামো ঠিক করা হয়েছে। প্রত্যেক ওয়ার্ডে ন্যূনতম ১০০ জন নিবন্ধিত সদস্য করতে হবে। জেলা কমিটি হবে ১৫১ সদস্যের। এর মধ্যে ৭৪টি হবে কর্মকর্তা পর্যায়ের পদ বাকি ৭৬টি হবে সদস্য পদ। বৈঠকে বিএনপির বিষয় ভিত্তিক উপকমিটি করার বিষয়টি আলোচনায় এসেছিল। কিন্তু এ বিষয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

 

এছাড়া আগামী মাসের ১ সেপ্টেম্বর বিএনপির  প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়ার সিদ্ধান্ত হয়। এর অংশ হিসেবে রাজধানীতে শোভাযাত্রা ও আলোচনা সভা করা হবে। রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প নিয়েও বৈঠকে দীর্ঘ আলোচনা হয় এবং এর প্রতিবাদে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়। শিগগির সংবাদ সম্মেলন করে কর্মসূচি ঘোষণা করা হবে। এছাড়া খালেদা জিয়ার নেতৃত্বে আগামী ২১ আগস্ট বিএনপির নতুন কমিটি দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যাওয়ার সিদ্ধান্ত হয়।

 

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ,এম তরিকুল ইসলাম,ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ উপস্থিত ছিলেন। তবে নবগঠিত  স্থায়ী কমিটিতে স্থান পাওয়া আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না। অনুপ্রবেশের অভিযোগে সালাহউদ্দিন আহমেদ ভারতের শিলংয়ে বন্দি রয়েছেন। আর আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বাইরে রয়েছেন।

সূত্র: এনটিভি

সর্বশেষ - জাতীয়