বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উড়ন্ত জয়ে শীর্ষে উরুগুয়ে

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ৯:৪৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগের ম্যাচেই আর্জেন্টিনার কাছে হেরে বিশ্বকাপ বাছাইপর্বের দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষস্থান হারিয়েছিল উরুগুয়ে। নিজেদের অষ্টম ম্যাচে প্যারাগুয়েকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে আবারো শীর্ষে উঠলো উরুগুইয়ানরা।

 

খেলার প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে থেকে প্যারাগুয়েকে একরকম ছিটকে দেয় এডিনসন কাভানি, লুইস সুয়ারেজ আর রামিরেজরা। দ্বিতীয়ার্ধের প্রথম দিকে বাকি গোল করে উরুগুয়ে।

খেলার ১৮তম মিনিটে বার্সেলোনার তারকা সুয়ারেজের অ্যাসিস্ট থেকে উরুগুয়েকে প্রথমবার এগিয়ে নেন কাভানি। এরপর একাধিক আক্রমণ থেকে গোলের সম্ভাবনা জাগলেও প্যারাগুয়ের রক্ষণদূর্গ তা প্রতিহত করে। ৪২ মিনিটের মাথায় দ্বিতীয়বার এগিয়ে যায় উরুগুয়ে। ক্রিস্টিয়ান রদ্রিগেজের দারুণ গোলে ২-০ তে লিড নেয় সুয়ারেজ বাহিনী। দ্বিতীয় গোলে সহায়তা করেন রামিরেজ।

প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে পেনাল্টি লাভ করে উরুগুয়ে। আর তা থেকে ম্যাচের স্কোর ৩-০ করেন সুয়ারেজ।

বিরতির পর খেলার ৫৪ মিনিটে আবারো সুয়ারেজ জাদু। এবারো তার সহায়তায় গোল করেন কাভানি। নিজের দ্বিতীয় আর দলের হয়ে চতুর্থ গোলটি করেন তিনি। খেলার বাকি সময়ে গোল শোধ দিতে ব্যর্থ হলে ৪-০ গোলের বড় পরাজয় পেনে নিতে হয় প্যারাগুয়েকে।

আট ম্যাচে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো উরুগুয়ে। সমান ম্যাচ খেলে এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্জেন্টিনা। এই গ্রুপের শীর্ষ চারটি দল রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে। পঞ্চম দলটিকে প্লে-অফ উতরে যেতে হবে ২০১৮’র বিশ্বমঞ্চে।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা